বনে হারিয়ে যাওয়া দু’বোনকে খুঁজে পেল ক্যালিফোর্নিয়া পুলিশ

যুক্তরাষ্ট্রে হরিণের পিছু নিয়ে বনে হারিয়ে যাওয়া ছোট্ট দুই বোনকে ৪৪ ঘণ্টার পর খুঁজে পেয়ে সুস্থ অবস্থায় উদ্ধার করেছে ক্যালিফোর্নিয়া পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2019, 05:03 PM
Updated : 4 March 2019, 05:03 PM

লিয়া ক্যারিকো এবং ক্যারোলিনা নামের ৮ ও ৫ বছরের এ শিশু দু’টি ঠান্ডা আবহাওয়ায় বৃষ্টির মধ্যে হাকলবেরির পাতা থেকে পানি পান করে এবং সঙ্গে নিয়ে যাওয়া সেরিয়াল বার খেয়ে বেঁচে ছিল।

বিবিসি জানায়, তাদেরকে উদ্ধার করতে পারাকে পুলিশ ‘অলৌকিক’ বলে বর্ণনা করেছে।  শিশু দুটির মা জানান, শুক্রবার বিকালে অনেক খুঁজেও মেয়েদের না পেয়ে তিনি স্থানীয় কর্তৃপক্ষকে বিষয়টি জানান।

সঙ্গে সঙ্গে পুলিশ এবং উদ্ধারকর্মীরা হেলিকপ্টার ও কুকুর নিয়ে অনুসন্ধান শুরু করে। রোববার সকালে বাড়ি থেকে বনের প্রায় দেড় মাইল ভেতরে একটি ঝোপের নিচে তাদের খুঁজে পাওয়া যায়। দু’জনকে উদ্ধারের পরপরই এলাকাটিতে তুমুল ঝড়-বৃষ্টি ‍শুরু হয়।

উদ্ধারকর্মীদেরকে শিশু দুইটি জানিয়েছে, হরিণের চলার পথ অনুসরণ করতে গিয়ে তারা একসময় পথ হারিয়ে ফেলে। বাড়ি ফেরার পথ খুঁজে না পাওয়ায় তারা আর না হেঁটে সেখানেই অপেক্ষা করার সিদ্ধান্ত নেয়।

শিশু দুইটিকে চিকিৎসকরা পরীক্ষা করেছেন। তারা পানিশূন্যতা এবং ঠান্ডাজনিত সমস্যায় ভুগছে। তাদের বাবা-মা তাদের সঙ্গে দেখা করেছে।