অস্ট্রেলিয়ায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছে ইসরায়েলি ছাত্রী খুন

অস্ট্রেলিয়ার মেলবোর্নে একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছে ২১ বছরের এক ইসরায়েলি ছাত্রী খুন হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2019, 03:58 PM
Updated : 17 Jan 2019, 03:58 PM

বোনের সঙ্গে ফোনে কথা বলার সময় আইয়া মাসারুই নামের ওই ছাত্রী খুন হন বলে জানিয়েছে পুলিশ। বুধবার একটি কমেডি ক্লাব থেকে ট্রামে করে রাতে বাড়ি ফেরার পথে মাসারুই হামলার শিকার হন। ফোনে ফেসটাইমে তিনি বোনের সঙ্গে কথা বলছিলেন।

শহরের উত্তরে লাতরোব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছে বৃহস্পতিবার সকালে আইয়ার মৃতদেহ খুঁজে পাওয়া যায়। তার বোন ওই সময়েই পুলিশকে ফোন করে ঘটনাটি জানান।

আইয়ার বোন ফোনালাপের সময় ফোন মাটিতে পড়ে যাওয়ার শব্দ এবং কারো কণ্ঠস্বর শুনতে পেয়েছিলেন বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশ কর্মকর্তা অ্যান্ড্রিউ স্টাম্পার। পুলিশ হামলাকারীকে খুঁজছে।

খুন করার আগে আইয়াকে যৌন নির্যাতন করা হয়ে থাকতে পারে বলেও ধারণা পুলিশের। গোয়েন্দা পুলিশ কর্মকর্তা স্টাম্পার বলেন, “হামলাকারী সুযোগ বুঝে দৈবাৎ তাকে আক্রমণ করেছে বলেই প্রাথমিকভাবে ধারণা করছি আমরা।”

আইয়া মাসারুই চীনে শাংহাইয়ের একটি বিশ্ববিদ্যালয়ের চীনা ও ইংরেজি ভাষার ছাত্রী ছিলেন। একটি এক্সচেঞ্জ প্রোগ্রমের আওতায় তিনি মেলবোর্নের লাতরোব বিশ্ববিদ্যালয়ে পড়তে গিয়েছিলেন বলে জানিয়েছেন তার পরিবারের এক সদস্য।

আইয়ার মৃতদেহ সনাক্ত করতে অস্ট্রেলিয়ায় গেছেন তার বাবা। দেহটি ইসরায়েলে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে সেখানকার ইসরায়েলি দূতাবাস।