খাশুগজি হত্যা: শুনানিতে ৫ জনের মৃত্যুদণ্ড প্রার্থনা

সৌদি সাংবাদিক জামাল খাশুগজি হত্যার ঘটনায় আটক ১১ জনের প্রথম শুনানি অনুষ্ঠান করেছে সৌদি আরব। এ শুনানিতে ৫ জনের মৃত্যুদণ্ড চেয়েছেন সৌদি এটর্নি জেনারেল।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2019, 05:49 PM
Updated : 3 Jan 2019, 05:49 PM

বৃহস্পতিবার সৌদি আরবে রিয়াদের অপরাধ আদালতে ১১ জনের প্রাথমিক এ শুনানি হয় বলে জানানো হয়েছে এক বিবৃতিতে। তবে অভিযুক্তদের নাম প্রকাশ করা হয়নি।

অভিযুক্তদের আইনজীবীরা এদিন চার্জশিটের কপিসহ অভিযোগ পুনপর্যালোচনার জন্য সময় চাইলে তাদেরকে তা মঞ্জুর করা হয় বলে জানিয়েছে এসপিএ বার্তা সংস্থা। আগামী শুনানির কোনো দিন ধার্য হয়নি।

এটর্নি জেনারেল বলেছেন, এ মামলায় প্রমাণ চেয়ে তুরস্কের কাছে দুবার লিখিত অনুরোধ পাঠানো হয়েছে। তবে এখনো এতে কোনো সাড়া মেলেনি।

সৌদি আরবের যুবরাজের সমালোচক এবং ‘দ্য ওয়াশিংটন পোস্ট’ পত্রিকার কলামনিস্ট জামাল খাশুগজি গত ২ অক্টোবর  তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত সৌদি কনস্যুলেটে ঢোকার পর খুন হন। তুরস্ক শুরু থেকেই এ হত্যাকাণ্ডের পেছনে সৌদি যুবরাজের হাত থাকার কথা বলেও আসলেও সৌদি কর্মকর্তারা এ অভিযোগ অস্বীকার করেছেন।

খাশুগজির দেহ কোথায় তা এখনো জানা যায়নি। তুরস্কের একটি টিভি চ্যানেল গত সোমবার খাশুগজির টুকরো করা দেহ ব্যাগ এবং স্যুটকেসে করে বয়ে নিয়ে যাওয়ার একটি সিসিটিভি ফুটেজ দেখিয়েছে।