রাশিয়ায় অ্যাপার্টমেন্ট ব্লক ধসে মৃতের সংখ্যা বেড়ে ৩৭

রাশিয়ায় সম্ভাব্য গ্যাস বিস্ফোরণে একটি অ্যাপার্টমেন্ট ভবনের একটি অংশ ধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৭ জনে দাঁড়িয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2019, 03:38 AM
Updated : 3 Jan 2019, 07:16 AM

তাদের সবার মৃতদেহ ভবনটির ধসে পড়া অংশের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে এবং এ ঘটনায় পাঁচ জন নিখোঁজ রয়ে গেছেন বলে বুধবার জানিয়েছে আঞ্চলিক জরুরি মন্ত্রণালয়, খবর বার্তা সংস্থা রয়টার্স, স্পুতনিকের।

সোমবার ভোররাতে মস্কো থেকে এক হাজার ৭০০ কিলোমিটার পূর্বে দক্ষিণ উরাল অঞ্চলের শিল্প শহর মাগনিতাগোর্সকে ১০ তলা একটি ভবনের একটি অংশ ধসে পড়ে। এতে ৪৮টি অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনার ৩৫ ঘণ্টা পর মঙ্গলবার ধ্বংসস্তুপের ভিতর থেকে ১১ মাসের একটি শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। হিমাঙ্কের নিচে মাইনাস ১৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় শিশুটির বেঁচে থাকাকে ‘বিস্ময়কর’বলে বর্ণনা করেছেন উদ্ধারকর্মীরা।

এ পর্যন্ত ছয় জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে জরুরি মন্ত্রণালয়। ৯০০ জনেরও বেশি লোক তল্লাশি ও উদ্ধার অভিযানে কাজ করছে বলে জানিয়েছে মন্ত্রণালয়টি।

গ্যাস লিকের কারণেই বিস্ফোরণটি ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। সঠিক কারণ বের করতে তদন্ত চলছে বলে নিজেদের ওয়েবসাইটে জানিয়েছে দেশটির তদন্ত কমিটি। তদন্তে এ পর্যন্ত কোনো বিস্ফোরক দ্রব্যের নমুনা পাওয়া যায়নি বলে জানিয়েছে তারা।