রুমমেটকে ‘স্লো পয়জন’ করে মারার চেষ্টা চীনা ছাত্রের

যুক্তরাষ্ট্রে পেনসিলভানিয়ার একটি বিশ্ববিদ্যালয়ের এক চীনা ছাত্রের বিরুদ্ধে তার রুমমেটকে ধীরে ধীরে বিষ খাইয়ে মারার চেষ্টার অভিযোগ এনেছেন কৌঁসুলিরা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2018, 03:18 PM
Updated : 21 Dec 2018, 03:18 PM

বৃহস্পতিবার ইউকাই ইয়াং নামের রসায়নের ওই চীনা ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইয়াংয়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি কয়েকমাস ধরে তার আফ্রিকান-আমেরিকান রুমমেট জুয়ান রয়্যালের খাবার এবং পানীয়ের সঙ্গে থালিয়াম বিষ মিশিয়েছেন।বিষক্রিয়ার কারণে রয়্যাল এখনো নানা শারিরীক সমস্যায় ভুগছেন।

ঘটনাটি ঘটেছে এ বছরই। ইয়াং রাসায়নিক কেনার কথা স্বীকারও করেছেন।তবে বলেছেন, এ রাসায়নিক তিনি নিজের ব্যবহারের জন্যই কিনেছিলেন। ইয়াংয়ের বিরুদ্ধে ডর্মিটরির রুমে বসে বর্ণবাদী লেখাজোকা করারও অভিযোগ আছে।

ইয়াং থালিয়াম এবং অন্যান্য রাসায়নিক ইন্টারনেটে কেনার কথা স্বীকার করে বলেছেন, ভবিষ্যতে পরীক্ষায় খারাপ করলে নিজেই নিজের ক্ষতি ডেকে আনার উদ্দেশে্যই তা কিনেছিলেন। সাংবাদিকদের একথা বলেছেন ডিস্ট্রিক্ট এটর্নি জন মরগানেল্লি।

গন্ধহীন, বর্ণহীন এই থালিয়াম মানুষের জন্য প্রাণঘাতী এক বিষ। অতীতে থালিয়াম ইঁদুরের বিষে ব্যবহার করা হত। এখনো ইলেকট্রনিক্স পন্য তৈরিতে এ উপাদান ব্যবহার হয়ে থাকে।

কয়েকবছর ধরে একসাথে থেকে পড়াশুনা করে আসছিলেন ইয়াং এবং রয়্যাল।ল্যাবরাটরি পরীক্ষায় বিষক্রিয়া ধরার পড়ার আগ পর্যন্ত ইয়াংকে বন্ধুই ভেবেছিলেন রয়্যাল।