হংকংয়ের তরুণ কোটিপতির টাকা ছড়ানোর ভিডিও ভাইরাল

ভবনের ছাদ থেকে টাকা ছড়িয়ে নিচে থাকা পথচারীদের মধ্যে উন্মাদনা সৃষ্টির দায়ে হংকংয়ের পুলিশ তরুণ এক কোটিপতিকে গ্রেপ্তার করেছে।  

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2018, 09:32 AM
Updated : 19 Dec 2018, 09:32 AM

ল্যাম্বরগিনি স্পোর্টস গাড়ি চালিয়ে হাতে একতাড়া নোট নিয়ে রোববার সন্ধ্যায় ২৪ বছর বয়সী ওং চিং-কিট হংকংয়ের শাম শুই পো এলাকায় আসেন। এরপর এখানেরই এক ভবনের ছাদ থেকে তিনি নিচের দিকে টাকা ছিটাতে থাকেন বলে চ্যানেল নিউজ এশিয়ার বরাত দিয়ে  জানিয়েছে এনডিটিভি।  

ক্রিপটোকারেন্সি বিটকয়েনে লেনদেনের মাধ্যমে কোটিপতি হওয়া চিং-কিটের টাকা ছড়ানোর ওই ভিডিও পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওতে ভবনের ছাদে দাঁড়ানো অবস্থায় এ যুবককে পথচারীদের দিকে টাকা ছুড়ে দিতে এবং নোটগুলো ধরতে নিচে থাকা কয়েক ডজন লোককে হুড়োহুড়ি ও চিৎকার করতে দেখা গেছে।

গ্রেপ্তার হওয়ার আগে চিং-কিট প্রায় দুই লাখ হংকং ডলার বৃষ্টির মতো ছিটান বলে জানিয়েছে ডেইলি মেইল।

তরুণ এ কোটিপতি নিজের ফেইসবুক পেইজ ইপোচ ক্রিপটোকারেন্সিতে গ্রেপ্তারের দৃশ্যটি সরাসরি সম্প্রচারও করেছেন।

পুলিশের হাতে আটক হওয়ার আগে ওই পেইজে টাকা ছিটানোর একটি ছবিও দেয়া ছিল। যেখানে চিং-কিটের বরাতে লেখা ছিল বড়লোকদের কাছ থেকে অর্থ লুট করে গরিবরদের সাহায্য করার আকাঙ্ক্ষার কথা।

তবে এশিয়া ক্রিপ্টো টুডে বলছে, চিং-কিটের রোববারের এ ‘স্টান্ট’ মোটেও মহৎ কোনো উদ্দেশ্য থেকে করা হয়নি।  করা হয়েছে নিজের এক প্রকল্পের প্রচারে।

হংকংয়ে যারা ক্রিপ্টেকারেন্সিতে লেনদেন করেন তাদের নিজেদের সার্কেলে চিং-কিট বজ্জাত ও ধড়িবাজ হিসেবেই পরিচিত বলে দাবি সংবাদমাধ্যমটির। রোববারের এ লোক দেখানো টাকা ছিটানোর পেছনেও তার উদ্দেশ্য ছিল- নিজের ফাইলক্যাশ কয়েন প্রকল্পের প্রচার, বলছে তারা।