‘মিস ইউনিভার্স ২০১৮’ ফিলিপিন্সের ক্যাটরিওনা

ফিলিপিন্সের মেয়ে ক্যাটরিওনা গ্রে এ বছর মিস ইউনিভার্স হয়েছেন। এবার নিয়ে চতুর্থবারের মত এ সুন্দরী প্রতিযোগিতায় জিতল ফিলিপিন্স।

>>রয়টার্স
Published : 17 Dec 2018, 12:47 PM
Updated : 17 Dec 2018, 01:29 PM

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এবারের আসরে সোমবার সেরা তিনের মধ্যে মিস দক্ষিণ আফ্রিকা ও মিস ভেনেজুয়েলাকে হটিয়ে সেরার মুকুট পরেন ২৪ বছর বয়সী গ্রে।

তার মাথায় মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স দক্ষিণ আফ্রিকার দেমি লেই- নেল-পিটার্স।

গ্রের বাবা একজন অস্ট্রেলীয় এবং মা ফিলিপিনো। গ্রে অস্ট্রেলিয়ায় বেড়ে উঠলেও পরে ম্যানিলায় চলে যান এবং সেখানে মডেল ও অভিনেত্রী হিসাবে কাজ করেন। গত তিন বছরের মধ্যে তিনি মুকুট জেতা দ্বিতীয় ফিলিপিনো।

এর আগে ফিলিপিন্স ২০১৫, ১৯৭৩ এবং ১৯৬৯ সালে মিস উইনিভার্স মুকুট জিতেছে। ক্যাটরিওনার জয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আনন্দ প্রকাশ করেছে ফিলিপিন্সের মানুষ। বিশ্বে দেশের সৌন্দর্য ও আভিজাত্য তুলে ধরে জয়ী ক্যাটরিওনাকে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তেও।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে গ্রে বলেছেন, ম্যানিলার বস্তিতে কাজ করে তিনি কঠিন পরিস্থিতির মধ্যেও সৌন্দর্য খুঁজতে শিখেছেন। প্রতিযোগিতায় ৩৯ জনকে পেছনে ফেলে জয়ী হন তিনি।

তাছাড়া, এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় প্রথমবারের মত একজন হিজড়া হিসাবে অংশ নিয়ে মঞ্চে আলো ছড়িয়েছিলেন স্পেনের অ্যাঞ্জেলা পোন্স। মঞ্চে নিজের উপস্থিতি গৌরবের সঙ্গেই জানান দেন এই প্রতিযোগী।