যুক্তরাষ্ট্রজুড়ে বহু জায়গায় ইমেইল, ফোনে বোমা হুমকি

যুক্তরাষ্ট্রজুড়ে বিভিন্ন স্থানে ইমেইল এবং ফোনে বোমা হামলার হুমকি এসেছে। বৃহস্পতিবার বিকালে এসব হুমকি পাওয়ার পর দ্রুত বহু ভবন খালি করে ফেলা হয়। তৎপর হয়ে ওঠেন আইন প্রয়োগকারী কর্মকর্তারাও।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2018, 01:48 PM
Updated : 14 Dec 2018, 01:48 PM

সিএনএন জানায়, বোমা হামলার হুমকি পাওয়া গেছে সান ফ্রান্সিসকো, নিউ ইয়র্ক, সিয়াটল, মিয়ামি, ওয়াশিংটন ডিসিসহ দেশজুড়ে আরো বহু স্থানে। কানাডাও বৃহস্পতিবার বিকালে ইমেইলে এমন হুমকি পেয়েছে। কানাডার ভ্যাঙ্কুভার, অটোয়া এবং টরেন্টোয় ইমেইলে হামলার হুমকি এসেছে।

তবে প্রতিটি স্থানে এসব হুমকি একই মেইলেই দেওয়া হয়েছে কিনা তা পরিষ্কার জানা যায়নি। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই এক বিবৃতিতে বলেছে, তাদের কর্মচারীরা এ বোমা হামলার হুমকি সম্পর্কে জানতে পেরেছে এবং এ ব্যাপারে আইনপ্রয়োগকারী কর্মকর্তাদেরকে সহায়তা করতে তাদের সঙ্গে যোগাযোগ রাখছে।

নিউ ইয়র্ক পুলিশ বিভাগ এক টুইটে জানিয়েছে, তারা এই একাধিক বোমা হামলার হুমকির বিষয়টি লক্ষ্য রাখছে এবং দেশজুড়ে প্রতিটি স্থানে এ সম্পর্কে জানান দিয়ে সবাইকে সতর্ক করছে।

যেসব জায়গায় হুমকি এসেছে সেসব এলাকায় তল্লাশি চালিয়ে এ পর্যন্ত কোনো বিস্ফোরক ডিভাইস পাওয়া যায়নি বলে জানিয়েছে নিউ ইয়র্ক পুলিশ বিভাগ। ফলে হুমকিগুলো বিশ্বাসযোগ্য না বরং ভুয়া বলেই মনে করছে পুলিশ। তবে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।