ট্রাম্পের বিরুদ্ধে মামলা করে স্টর্মিকে দিতে হচ্ছে ২৯৩,০০০ ডলার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মানহানির মামলা করে ২৯৩,০০০ ডলার গুণতে হচ্ছে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2018, 01:07 PM
Updated : 12 Dec 2018, 01:07 PM

ট্রাম্পের সঙ্গে ২০০৬ সালে যৌন সম্পর্ক হয়েছিল বলে স্টর্মি দাবি করেছিলেন। কিন্তু এ নিয়ে তাকে হুমকি দিয়ে মুখ বন্ধ রাখতে বলা হয় বলে স্টর্মির দাবি ট্রাম্প অতিরঞ্জিত বলে উড়িয়ে দেন। এরপরই চলতি বছরের শুরুর দিকে ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেন স্টর্মি।

কিন্তু মঙ্গলবার আদালত স্টর্মির মামলাটি খারিজ করে দিয়ে ট্রাম্পের আইনি প্রক্রিয়ার খরচ হিসেবে তার আইনজীবীকে ২ লাখ ৯৩ হাজার ৫২ দশমিক ৩৩ ডলার দেওয়ার আদেশ দিয়েছে।

এক বিবৃতিতে আদালতের এ আদেশকে প্রেসিডেন্টের বিজয় বলে মন্তব্য করেছেন ট্রাম্পের এক আইনজীবী।

স্টর্মির দাবি ছিল, ট্রাম্পের সঙ্গে তার সম্পর্ক নিয়ে একটি সাময়ীকি-তে তিনি যে সাক্ষাৎকার দিয়েছিলেন তা যাতে না ছাপা হয় এবং  এ সম্পর্ক নিয়ে তিনি যাতে মুখ না খোলেন, সেজন্য টেক্সাসের একটি পার্কিংস্থলে এক অচেনা লোক এসে তাকে হুমকি দেয়। ট্রাম্প এক টুইটে স্টর্মির এ দাবিই অতিরঞ্জিত বলে উড়িয়ে দিয়েছিলেন।

স্টর্মির মামলাটি ছিল ট্রাম্পের ওই টুইটের বিরুদ্ধেই। কিন্তু আদালত বাক-স্বাধীনতার ভিত্তিতে ট্রাম্পের টুইটটি ঠিক বলে রায় দিয়েছে। প্রথম সংশোধনীর আওতায় প্রেসিডেন্ট ওই ধরনের কথা বলতে পারেন বলে জানান বিচারক। ফলে স্টর্মির মামলা খারিজ হয়ে যায়।