ভারতে রাস্তায় খাবার এঁটো করা ডেলিভারিম্যান বরখাস্ত

অনলাইনে খাবার অর্ডার করে অপেক্ষায় আছেন কখন তা পৌঁছাবে। অথচ রাস্তায় ডেলিভারিম্যান প্যাকেট খুলে কিছুটা খাবার খেয়ে আবারও প্যাকেট সিল করে আপনার হাতে পৌঁছে দিল, আপনি কিছু জানতেই পারলেন না।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2018, 12:05 PM
Updated : 12 Dec 2018, 12:14 PM

ভারতের দক্ষিণের তামিল নাড়ু রাজ্যের মাদুরাই শহরে সিসিটিভি ক্যামেরায় এরকম একটি ঘটনা ধরা পড়ে। পরে ওই ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে দেখা যায়, ভারতে অ্যাপের মাধ্যমে খাবার সরবরাহকারী সবচেয়ে বড় কোম্পানি ‘জুমাটো’র লাল রঙের টি-শার্ট পরা একজন ডেলিভারিম্যান রাস্তায় পাশে মোটরসাইকেল থামিয়ে ডেলিভারি ব্যাগ থেকে খাবার বের করে কিছুটা খেয়ে আবার প্যাকেট সিল করে রেখে দিচ্ছেন।

এই ভিডিও ছড়িয়ে পড়ার পর প্রাথমিকভাবে লোকজন ক্ষোভে ফেটে পড়ে। যার প্রতিক্রিয়ায় এক বিবৃতিতে জুমাটো কর্তৃপক্ষ বিষয়টি ‘অত্যন্ত গুরুত্বের সঙ্গে নেওয়ার’ কথা জানায়।

বিবৃতিতে বলা হয়, “আমরা দীর্ঘ সময় ধরে তার সঙ্গে কথা বলেছি এবং যখন বুঝতে পেরেছি তার মধ্যে বিবেক-বিবেচনার বোধের অভাব আছে; আমরা তাকে আমাদের কোম্পানিতে না রাখার সিদ্ধান্ত নিয়েছি।”

জুমাটো ওই ব্যক্তিকে বরখাস্ত করেছে এমন খবর ছড়িয়ে পড়ার পর এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে অজ্ঞাত ওই ডেলিভরি ম্যানের প্রতি সমবেদনা প্রকাশ শুরু হয়।

তাদের যুক্তি, এইসব ডেলিভারি ম্যানদের কঠিন পরিস্থিতিতে দীর্ঘসময় কাজ করতে হয়। এছাড়া তাদের বেতনও অনেক কম।