ক্যান্সারকে হারিয়ে ভারতে ফিরলেন সোনালি বেন্দ্রে

ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে জয়ী হয়ে দেশে ফেরা বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রের পোস্ট এখন তার হাজারো ভক্তকে সাহস যোগাচ্ছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2018, 03:18 PM
Updated : 3 Dec 2018, 03:29 PM

সোমবার সকালে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক থেকে ভারতের মুম্বাইয়ে পৌঁছেন ৪৩ বছরের এই অভিনেত্রী। নিউ ইয়র্কে তার ক্যান্সারের চিকিৎসা চলছিল।

এ বছর জুলাইয়ে ইন্সটাগ্রাম ও টুইটারে সোনালি নিজেই তার শরীরে ক্যান্সার বাসা বাঁধার খবর দিয়েছিলেন। ওই সময়ে টুইটারে এক পোস্টে তিনি বলেছিলেন, তার ক্যান্সার ‘গুরুতর পর্যায়ে’ এবং ওই পর্যায় থেকে খুব কম মানুষ ফিরে আসে।

নিউ ইয়র্কে চিকিৎসা শুরু করার কথা জানিয়ে সোনালি আরো বলেছিলেন, তিনি ক্যান্সারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং এ যুদ্ধে তার পাশে থাকার জন্য পরিবার ও বন্ধুবান্ধবদের ধন্যবাদ জানান।

সোমবার স্বামী গোল্ডি বেহলের হাত ধরে দেশে ফেরেন সোনালি। বিমানবন্দরে গোল্ডি বেহল সাংবাদিকদের বলেন, আপাতত তার স্ত্রীর চিকিৎসা শেষ হয়েছে, তবে তাকে নিয়মিত চেক-আপের মধ্যে থাকতে হবে।

“সোনালি ভালো আছে, সে ভালোর জন্য ফিরেছে। সে খুব দ্রুত সুস্থ হয়ে উঠছে। আপাতত তার চিকিৎসা প্রক্রিয়া শেষ হয়েছে। কিন্তু যেহেতু ক্যান্সার আবার ফিরে আসতে পারে তাই তাকে নিয়মিত চেক-আপে থাকতে হবে।”

ভারতে রওনা হওয়ার আগে নিউ ইয়র্ক বিমানবন্দর থেকে রোববার এক পোস্টে সোনালি বলেছিলেন, “যেখানে আমার হৃদয় পড়ে আছে আমি সেখানে ফেরার পথে আছি। এটা এমন একটা অনুভূতি যেটা আমি শব্দ দিয়ে প্রকাশ করতে পারবো না। তারপরও আমি চেষ্টা করছি।”

ক্যান্সার আক্রান্ত হওয়ার খবর দেওয়ার পর ইন্সটাগ্রাম ও টুইটারে নিয়মিত পোস্টে নিজের চিকিৎসা প্রক্রিয়া, শারীরিক কষ্ট এবং ওই সময় তার মনের অবস্থা ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন সোনালি।

সোনালি-গোল্ডি বেহল দম্পতির ১৪ বছর বয়সের একটি ছেলে আছে।