বিয়ের দিন একাই বধূ সেজে ছবি তুললেন তিনি

বিমান দুর্ঘটনায় নিহত প্রেমিকের শেষ ইচ্ছার মূল্য দিতে সব শোক চাপা দিয়ে বিয়ের দিনটিতে বধূবেশে একাই ছবি তুললেন ইন্দোনেশীয় তরুণী ইন্তান সায়ারি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2018, 05:12 PM
Updated : 14 Nov 2018, 05:35 PM

দীর্ঘদিনের প্রেমের সফল পরিণতির আনন্দ নিয়ে বিয়ে উপলক্ষ্যে বাড়ি ফিরছিলেন রিও নান্দো প্রতামা। কিন্তু ‍মাঝ আকাশে বিমান বিধ্বস্ত হয়ে শেষ হয় সব স্বপ্ন।

ইন্দোনেশিয়ায় গত ২৯ নভেম্বর জাভা সাগরের উপর বিধ্বস্ত লায়ন এয়ারের উড়োজাহাজটির যাত্রী ছিলেন রিও নান্দো। ১১ নভেম্বর ছিল তার বিয়ের দিন। দীর্ঘ ১৩ বছরের প্রেমিকা সায়ারিকে স্ত্রী রূপে গ্রহণ করার কথা ছিল তার।

সেই ১১ নভেম্বর এল ঠিকই, কিন্তু সায়ারির জীবনে আর এলেন না রিও। সাগরে বিধ্বস্ত উড়োজাহাজের অন্য সব যাত্রীর মতো সলিলসমাধি হয় তারও। কিন্তু রিও হারিয়ে গেলেও তার ইচ্ছা পূরণের জন্য মনকে শক্ত করেন সায়ারি।

ঠিক বিয়ের দিনটিতেই সব আয়োজন করেন তিনি। ধবধবে সাদা বিয়ের গাউন আর আংটি পরে কনের সাজে সাদা ফুল হাতে অতিথিদের সামনে হাসি মুখে ছবির জন্য পোজ দেন সায়ারি।

সেই ছবি ইন্সটাগ্রামে পোস্ট করে তিনি লেখেন, “আমার বুক ফেটে কান্না এলেও আমি এখনো তোমার জন্য হাসছি। আমি দুঃখী হয়ে থাকতে পারিনা বরং আমাকে তোমার মত শক্তিশালী হতে হবে, যেমনটি তুমি আমাকে সবসময় হতে বলতে।”

২৯ অক্টোবর ফ্লাইট ধরার আগে সায়ারিকে একদিন মজা করে রিও বলেছিলেন, “আমি যদি সময়মত ফিরতে না পারি তবুও তুমি বিয়ের পরিকল্পনামতই সব কিছু করবে।” নিয়তির নির্মম পরিহাসে সত্যিই বিয়ের দিন হাজির হল না রিও।

যে ফটোগ্রাফার ১১ নভেম্বর সায়ারির ছবিগুলো তুলেছিলেন তিনি কয়েকটি ছবি অনলাইনে পোস্ট করে ছবির পেছনের গল্পটি বলেন। মাধ্যমিক স্কুল থেকে সায়ারি ও রিওর জানাশোনা ছিল।

গত ৬ নভেম্বর আঙুলের ছাপ পরীক্ষা করে রিও নান্দোর ‍মৃতদেহ সনাক্তের দুইদিন পর তার শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হয়। পেশায় চিকিৎসক রিও নান্দো একটি সেমিনারে অংশ নিতে জাকার্তা গিয়েছিলেন।