মালিকের শোকে রাস্তায় ৮০ দিন অপেক্ষায় কুকুর!

সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমত সাড়া জাগিয়ে সবার হৃদয়ে স্থান করে নিয়েছে কুকরটি। নজির সৃষ্টি করেছে মালিকের প্রতি প্রাণীটির আনুগত্য।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2018, 05:28 PM
Updated : 12 Nov 2018, 05:28 PM

চীনের এক ব্যস্ত রাস্তায় মালিকের মৃত্যুর পর থেকে কুকরটি তার শোকে ওইখানেই বসে পার করে দিয়েছে ৮০ দিন।

ইনার মঙ্গোলিয়ায় হোহট রোডের মাঝখানে কুকুরটির সেই অপেক্ষায় থাকার ভিডিও প্রকাশ পেয়েছে জনপ্রিয় সিনা ওয়েইবো মাইক্রোব্লগে। আর তা দেখেছে ১৪ লাখ মানুষ।

চীনের পিয়ার ভিডিও ওয়েবসাইট জানিয়েছে, ২১ অগাস্টে মালিকের মৃত্যুর পর থেকে কুকুরটিকে প্রতিদিনই ওই রাস্তায় দেখা গেছে।

কিন্তু তার সাহায্যে কেউ এগিয়ে গেলেই কুকরটি পালিয়ে যেত বলে জানিয়েছেন এক ট্যাক্সি চালক। তিনি বলেন, “অনেকসময়ই গাড়িচালকরা কুকুরটিকে খাবার দেয়। কিন্তু আমরা বেরোলেই কুকরটি চলে যায়।”

“মালিকের সঙ্গে কুকুরটির বন্ধন ছিল খুবই প্রগাঢ়। তিনি মারা যাওয়ার পর কুকুরটি অতন্দ্র প্রহরীর মতই অপেক্ষায় থেকেছে। প্রতিদিনই সে রাস্তায় থেকেছে। আমি সবসময়ই এটিকে দেখি।”

কুকুরের ভিডিওটি ধারণ করা হয় ১০ নভেম্বরে। এরপরই তা শেয়ার করা হয় সিনা ওয়েইবোতে।

কুকুরটির এই আনুগত্যের কথা এখন সবার মুখে মুখে ফিরছে। বাড়িতে কুকুর পোষারও চিন্তা করছেন অনেকে। আবার অনেকেই গাড়ি চলাচলের ব্যস্ত রাস্তায় কুকুরটির এ অবস্থানে তার নিরাপত্তা নিয়ে চিন্তিত।

তবে চীনে কুকুরের আনুগত্যের এমন ঘটনা এটিই প্রথম নয়। এর আগে এ বছরের শুরু দিকে  পিয়ার ভিডিও ওয়েবসাইটে আরেকটি ভিডিওতে দেখা যায়, এক কুকুর প্রতিদিন রুটিনমাফিক তার মালিকের বাড়ি ফেরার জন্য ঘণ্টার পর ঘণ্টা বসে অপেক্ষা করে।