আটলান্টায় সিএনএন’র ঠিকানায় আরেক সন্দেহজনক প্যাকেট

যুক্তরাষ্ট্রের ক্যাবল নিউজ নেটওয়ার্ক (সিএনএন) এর আটলান্টা দপ্তরের ঠিকানায় এবার পাওয়া গেছে আরেকটি সন্দেহজনক প্যাকেট।

>>রয়টার্স
Published : 29 Oct 2018, 05:56 PM
Updated : 29 Oct 2018, 05:56 PM

এর আগে গত সপ্তাহে সিএনএন এর নিউ ইয়র্ক ব্যুরোর ঠিকানায় এসেছিল এমনই সন্দেহজনক প্যাকেট। সঙ্গে সঙ্গেই খালি করে ফেলা হয়েছিল কার্যালয়।

ওই ঘটনার ৫ দিন পর নতুন প্যাকেটটি পাওয়া গেছে সোমবার আটলান্টার পোস্ট অফিসে। সিএনএন এর প্রেসিডেন্ট জেফ জুকার এক টুইটার পোস্টে একথা জানিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচকসহ বিশিষ্ট ডেমোক্র্যাটদেরকে একের পর এক বিস্ফোরক ভর্তি প্যাকেট পাঠানোর অভিযোগে ফ্লোরিডায় আটক সেজার সায়কের শুনানি আদালতে শুরু হওয়ার কয়েকঘণ্টা আগেই সিএনএন এর আটলান্টা দপ্তরের ঠিকানায় ওই প্যাকেট পাওয়া যায়।

তবে সিএনএন- এর সামনে আসন্ন কোনো বিপদ নেই বলেই জানিয়েছেন প্রেসিডেন্ট জেফ জুকার।

ডাকযোগে অন্তত ১৪টি পাইপ বোমা পাঠানোর সঙ্গে জড়িত সন্দেহে সেজার সায়ক নামে ৫৬ বছরের ওই ব্যক্তিকে শুক্রবার ফ্লোরিডার প্লানটেশনের একটি অটোপার্টসের দোকানের কাছ থেকে গ্রেপ্তার করা হয়।

তার বিরুদ্ধে এর আগে বিল নিয়ে বাকবিতণ্ডার সময় একটি ইলেক্ট্রিক কোম্পানিতে বোমা মারার হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন এবং অভিনেতা রবার্ট ডি নিরোর মত এরকম ১২ জন বিশিষ্ট ব্যক্তির কাছে ডাকযোগে পাইপ বোমা এসেছে। একই ধরনের পার্সেল আসে শুক্রবার ফ্লোরিডা এবং নিউ ইয়র্ক সিটি তেও।

যুক্তরাষ্ট্রে নভেম্বরের আসন্ন মধ্যবর্তী নির্বাচনকে ঘিরে রাজনৈতিক মেরুকরণ তুঙ্গে থাকার সময়টিতে এ বোমা পাঠানোর ঘটনা ঘটছে।