দিল্লিতে প্রকাশ্যে ক্যাশিয়ারকে খুন করে ব্যাংক লুট

ভারতের রাজধানী দিল্লিতে জনসম্মুখে দিনের বেলায় এক ব্যাংক ক্যাশিয়ারকে খুন করে তিন লাখ রুপি লুট করেছে মুখোশ পরিহিত ছয় ডাকাত।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2018, 01:04 PM
Updated : 13 Oct 2018, 01:06 PM

শুক্রবার বিকেলে দক্ষিণপশ্চিম দিল্লির চাওলা টাউনের কর্পোরেশন ব্যাংকে ডাকাতির এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

ঘটনাটি ব্যাংকটির সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। ৯০ সেকেন্ডের ওই ফুটেজে দেখা গেছে, মুখোশ পরা ডাকাতরা নিরাপত্তা রক্ষীর রাইফেল ছিনিয়ে নিচ্ছে ও তাকে মারধর করছে। এক পর্যায়ে তারা ব্যাংক ক্যাশিয়ারকে গুলি করে লুট করা অর্থ নিয়ে পালিয়ে যাচ্ছে। 

গত এক দশকের মধ্যে ভারতের রাজধানীতে এটি ব্যাংক ডাকাতির প্রথম ঘটনা বলে প্রকাশিত প্রতিবেদনগুলোতে বলা হয়েছে।

টুইটারে ওই ফুটেজের ভিডিও প্রকাশ করে বার্তা সংস্থা এএনআই বলেছে, “গতকাল (শুক্রবার) দিল্লির খাইরায় কর্পোরেশন ব্যাংকের একটি শাখায় সশস্ত্র হামলাকারীরা ডাকাতি করেছে। ক্যাশিয়ারকে গুলি করে মেরেছে। তদন্ত শুরু হয়েছে।”

পুলিশ জানিয়েছে, ডাকাতরা অস্ত্রের মুখে ১৬ জনকে আটকে রেখেছিল, এদের মধ্যে ১০ জন গ্রাহক ও ছয় জন ব্যাংকটির কর্মী। তারা প্রথমে ক্যাশিয়ার সন্তোষের কাছ থেকে টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিল কিন্তু বাঁধা দেওয়ার তাকে দুটি গুলি করে।

গুলিবিদ্ধ ক্যাশিয়ারকে নিকটবর্তী বেসরকারি হাসপাতালে নেওয়ার পর সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়।

ঘটনায় জড়িত একজনকে গ্রেপ্তারের দাবি করছে পুলিশ। বাকি ডাকাতদের খুঁজে বের করতে কয়েকটি টিম পাঠানো হয়েছে বলে জানিয়েছে তারা।

ডাকাতরা সোনিপাত ও নাজাফগড় থেকে এসেছিল বলে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে নিশ্চিত হয়েছে দিল্লি পুলিশ।