অস্ট্রেলিয়ায় স্ট্রবেরিতে সূচ!

অস্ট্রেলিয়ায় স্ট্রবেরি খেতে গিয়ে এর ভেতরে সেলাইয়ের সূচ পাওয়া গেছে। কয়েকজনের ক্ষেত্রে এমন ঘটনা ঘটার পর স্ট্রবেরি কেনার ব্যাপারে সবাইকে সতর্ক করে দিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2018, 04:12 PM
Updated : 17 Sept 2018, 03:55 PM

তাছাড়া, স্ট্রবেরি খাওয়ার আগে তা কেটে খাওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে লোকজনকে।

সূচ ভরা স্ট্রবেরিগুলো নিউ সাউথ ওয়েলস, কুইসল্যান্ড এবং ভিক্টোরিয়া রাজ্যের সুপারমার্কেটগুলোতে পাওয়া গেছে বলে খবর এসেছে।

সূচ সমেত স্ট্রবেরি খেয়ে ফেলায় এক ব্যক্তি তলপেটে প্রচণ্ড ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ৯ বছরের এক বালকও স্ট্রবেরি কামড়ে খেতে গিয়ে তাতে সূচ পেয়েছে।

কয়েকটি ব্রান্ডের স্ট্রবেরিতে এরকম সূচ থাকার কথা জানিয়েছে বিবিসি। বুধবার প্রথম বেরি লিসিয়াস এবং বেরি অবসেশনের বিক্রি করা স্ট্রবেরিতে সূচ পাওয়ার খবর আসে।

এরপর সূচ পাওয়া যাওয়ার আরো তিনটি ঘটনার পর শুক্রবার আরেকটি স্ট্রবেরি ফার্ম ডনিব্রুক সুপারমার্কেট থেকে তাদের পণ্য সরিয়ে নেওয়া শুরু করে বলে জানিয়েছেন কুইসল্যান্ডের স্বাস্থ্য কর্মকর্তারা।

আরো কয়েকটি ব্রান্ডের স্ট্রবেরিও বাজার থেকে তুলে নেওয়া হয়েছে। টুইটারে এক বার্তায় কুইসল্যান্ডের স্বাস্থ্য কর্মকর্তারা লোকজনকে স্ট্রবেরি কামড়ে না খেয়ে কেটে তা কেটে খাওয়ার পরামর্শ দিয়েছেন।

বিভিন্ন সুপারমার্কেট থেকে বিক্রি হওয়া স্ট্রবেরিগুলোতে একের পর এক সূচ পাওয়া যাওয়ার খবর আসতে থাকায় ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

অস্ট্রেলিয়ার কুইসল্যান্ডে স্ট্রবেরি উৎপাদক এসোসিয়েশনের কর্মকর্তা জেনিফার রাউলিং এটিকে ‘একটি বিচ্ছিন্ন ঘটনা’ এবং ‘অন্তর্ঘাতমূলক তৎপরতা’ বলে অভিহিত করেছেন।

অস্ট্রেলিয়ার স্ট্রবেরি শিল্প থেকে আয় হয় বছরে ১৩ কোটি অস্ট্রেলিয়ান ডলার। এতে সূচ পাওয়া যাওয়ার ঘটনায় এখন স্ট্রবেরি বিক্রি কমে যেতে পারে বলে উদ্বেগ দেখা দিয়েছে।