ইমরানের নিষেধে শপথ অনুষ্ঠানে নেই ছেলেরা: জেমাইমা

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন ইমরান খান। তার দুই ছেলে ওই অনুষ্ঠানে উপস্থিত থাকাতে চাইলেও বাবার ইচ্ছার দাম দিতে তারা সেখানে যায়নি বলে জানান ইমরানের সাবেক স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথ।

নিউজডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2018, 08:31 AM
Updated : 18 August 2018, 08:38 AM

১৯৯৫ সালে যুক্তরাজ্যের বনেদি ব্যবসায়ী পরিবারের মেয়ে জেমাইমাকে বিয়ে করেন ইমরান। তখন ইমরানের বয়সের (৪৩ বছর) অর্ধেক ছিল জেমাইমার বয়স।

তাদের ওই বিয়ে টিকেছিল নয় বছর। এ জুটির দুই ছেলে সুলাইমান খান ও কাশিম খান। বিচ্ছেদের পর ছেলেদের নিয়ে যুক্তরাজ্যেই বসবাস করছেন চলচ্চিত্র, প্রামাণ্যচিত্র ও টিভি অনুষ্ঠান প্রযোজক জেমাইমা।

গত ২৫ জুলাইয়ের সাধারণ নির্বাচনে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই)জয়ের খবর ছড়িয়ে পড়ার পর এক টুইটে জেমাইমা ছেলেদের বাবার এই সাফল্যে অভিনন্দন জানিয়ে লিখেছিলেন, “২২ বছর, অপমান, বাধা আর ত্যাগের পর আমার ছেলেদের বাবা এখন পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী।”

পিটিআই সমর্থকদের অনেকে আশা করেছিলেন বাবার জীবনের গুরুত্বপূর্ণ এই সময়ে হয়তো ছেলেরা পাকিস্তানে আসবে।

 

কিন্তু সুলাইমান ও কাশিম বাবার শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত না হয়ে স্কটল্যান্ডে ছুটি কাটাতে ব্যস্ত থাকায় অনেকেই বিরক্তি প্রকাশ করেছেন।

 

যার জাবাবে জেমাইমা লেখেন, “তারা সেখানে যেতে চেয়েছিল। কিন্তু তাদের বাবাই তাদের সেখানে যেতে নিষেধ করেছেন।”

 

জেমাইমার সঙ্গে বিচ্ছেদের পর ২০১৪ সালে পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ সাংবাদিক রেহাম খানকে বিয়ে করেন ইমরান, ওই বিয়ে এক বছরও টেকেনি।এ বছর বুশরা মানেকা নামে এক নারী পীরকে বিয়ে করেন ইমরান।