ভারতীয় বাহিনীর ‘পাল্টা হামলায় ২ পাকিস্তানি সৈন্য নিহত’

জম্মু ও কাশ্মিরে ভারতীয় বাহিনীর অগ্রবর্তী পোস্ট লক্ষ্য করে পাকিস্তানি বাহিনীর হামলার পর পাল্টা হামলায় দুই পাকিস্তানি সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2018, 07:19 AM
Updated : 14 August 2018, 07:31 AM

সোমবার রাতে জম্মু ও কাশ্মির রাজ্যের কুপওয়ারা জেলার নিয়ন্ত্রণ রেখা বরাবর এ ঘটনা ঘটেছে বলে সেনাবাহিনীর বরাতে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। 

তানধর সেক্টরে অনুপ্রবেশকারীদের ভারতনিয়ন্ত্রিত এলাকায় প্রবেশের সুযোগ করে দিতে পাকিস্তানি বাহিনী গুলিবর্ষণ করছিল বলে অভিযোগ ভারতীয় সেনাবাহিনীর।

এনডিটিভি জানিয়েছে, সোমবার তানধর সেক্টরের নিয়ন্ত্রণ রেখা দিয়ে কাশ্মিরের ভারত নিয়ন্ত্রিত এলাকায় অনুপ্রবেশের পর অনুপ্রবেশকারীদের একটি দলকে চ্যালেঞ্জ করেছিল সেনাবাহিনীর জওয়ান সিপাহি পুষ্পেন্দ্র সিং ও তার ইউনিট। এ সময় গোলাগুলিতে পুষ্পেন্দ্র নিহত হয়।

এর পরপরই শ্রীনগর থেকে ৯৫ কিলোমিটার উত্তর-পশ্চিমের এ সেক্টর দিয়ে অনুপ্রবেশ ঠেকাতে পাল্টা হামলা শুরু করে ভারতীয় সেনাবাহিনী।

শ্রীনগর থেকে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেছেন, “তানধর সেক্টরে পাকিস্তানি সেনাবাহিনীর বিনাউস্কানিতে অস্ত্রবিরতি লঙ্ঘন ও বারবার অনুপ্রবেশের সুযোগ করে দেওয়ার চেষ্টার জবাবে পাল্টা হামলা চালানো হয়, গত রাতে আমাদের সেনাদের এ হামলায় দুই পাকিস্তানি সৈন্য নিহত হয়।”