ছেলেদের বাবার সাফল্যে জেমাইমার অভিনন্দন

এক দশকের মধ্যে ইমরান খানের সঙ্গে দাম্পত্যে ছেদ টানলেও রাজনীতিতে নিজের দুই ছেলের বাবার সাফল্যে অভিনন্দন জানিয়েছেন জেমাইমা গোল্ডস্মিথ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2018, 07:20 PM
Updated : 27 July 2018, 04:45 AM

পাকিস্তানে সাধারণ নির্বাচনে ইমরান খানের দলের জয়ের খবরে দুই ছেলেকে নিয়ে যুক্তরাজ্যে থাকা জেমাইমা এক টুইটে লিখেছেন, “২২ বছর, অপমান, বাধা আর ত্যাগের পর আমার ছেলেদের বাবা এখন পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী।”

পাকিস্তান ক্রিকেটে আকাশছোঁয়া সাফল্য নিয়ে ১৯৯৭ সালে তেহরিক-ই ইনসাফ দল গঠন করে রাজনীতিতে পা রাখা ইমরান গত বুধবার অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হতে চলেছেন।

ভোটের পূর্ণাঙ্গ ফল এখনও প্রকাশিত না হলেও পিটিআই শিবিরে এখন চলছে জয়োল্লাস। ইমরান খানকে প্রধানমন্ত্রী হিসেবেও তুলে ধরছে তারা।

এই সময়ে ইমরান খানকে তার চ্যালেঞ্জের কথাও মনে করিয়ে দিলেন সাবেক স্ত্রী জেমাইমা।

তিনি বলছেন, রাজনীতিতে কেন নেমেছিলেন, সেই কথাটি স্মরণ করা এখন ইমরানের সামনে চ্যালেঞ্জ।

বর্ণিল ক্রিকেটার জীবনে অসংখ্য নারীর সঙ্গে সম্পর্কের গুঞ্জনের পর ১৯৯৫ সালে যুক্তরাজ্যের বনেদি ব্যবসায়ী পরিবারের মেয়ে জেমাইমাকে বিয়ে করেন। তখন ইমরানের বয়সের (৪৩ বছর) অর্ধেক ছিল জেমাইমার বয়স।

ইমরান এখন পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পথে

জেমাইমা দুই ছেলেকে নিয়ে থাকেন যুক্তরাজ্যে

তাদের ওই বিয়ে টিকেছিল নয় বছর। দুই ছেলে সুলাইমান খান ও কাশিম খানকে নিয়ে আলাদা হয়ে যুক্তরাজ্যেই থেকে যান চলচ্চিত্র, প্রামাণ্যচিত্র ও টিভি অনুষ্ঠান প্রযোজক জেমাইমা।

অন্যদিকে দেশে রাজনীতিতে ব্যস্ত হয়ে পড়েন ইমরান খান। ২০১৪ সালে পাকিস্তানি সাংবাদিক রেহাম খানকে বিয়ে করেন ইমরান, তবে তা টিকেছিল মাত্র এক বছর। এই বছরই বুশরা মানেকা নামে এক নারী পীরকে বিয়ে করে আলোচনার জন্ম দেন ইমরান।