গ্যালারিতে উল্লাস বিশ্বকাপ জয়ী ফ্রান্সের প্রেসিডেন্টের

ফ্রান্সের ফুটবল ভক্ত প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ জাতীয় দলের সাফল্যে স্টেডিয়ামে দাঁড়িয়ে উল্লাস করছেন এমন একটি ছবি গণমাধ্যমে প্রকাশ পেয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2018, 06:06 AM
Updated : 16 July 2018, 06:24 AM

রোববার মস্কোর লুজনিকি স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইন্যাল খেলা উপভোগ করেন ৪০ বছর বয়সী ফরাসি প্রেসিডেন্ট। 

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার-কিতারোভিচের পাশে বসে ফ্রান্স ও ক্রোয়েশিয়ার মধ্যে অনুষ্ঠিত ফাইনাল খেলাটি দেখেন ম্যাক্রোঁ।

খেলার এক পর্যায়ে ফ্রান্স গোলা দেওয়ার পর গ্যালারির স্ট্যান্ডে দাঁড়িয়ে ম্যাক্রোঁকে শরীর ঝাঁকিয়ে হাত ছুড়ে উল্লাস প্রকাশ করতে দেখা যায় বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।

খেলার চূড়ান্ত বাঁশি বাজার পর ট্রফি প্রদান অনুষ্ঠানে পুতিন ও কোলিন্দার সঙ্গে মাঠে সাজানো মঞ্চে আসনে ম্যাক্রোঁ। এ সময় মুষলধারে বৃষ্টি শুরু হলে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ কাক ভেজা হয়ে যান। এক সহকারী পুতিনের মাথার ওপর ছাতা ধরে রাখলেও ভিজতে থাকেন ম্যাক্রোঁ ও কোলিন্দা। 

বিশ্বকাপ ফুটবলের ফাইনালে ফ্রান্সের জয়ের পর লুজিনিক স্টেডিয়ামের গ্যালারিতে দেশটির উল্লাসরত প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ; ১৫ জুলাই, ২০১৮। রয়টার্স

এক সহকারী পুতিনের মাথার ওপর ছাতা ধরে রাখলেও ভিজতে থাকেন ম্যাক্রোঁ ও ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো; ১৫ জুলাই, ২০১৮। রয়টার্স

খেলা শেষ হওয়ার পর এক শব্দের এক টুইটে ফ্রান্সের ফুটবল বিশ্বকাপ জয়ে নিজের অনুভূতি প্রকাশ করেন ফরাসি প্রেসিডেন্ট; ফরাসি ভাষায় লিখেন ‘মেসি’, যার অর্থ ‘ধন্যবাদ’। 

পরে টুইটারে ব্যাপক শেয়ার হওয়া এক ভিডিওতে ম্যাক্রোঁকে ফ্রান্স দলের চেঞ্জিং রুমে ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন মেন্দি ও মিডফিল্ডার পল পগবার সঙ্গে দেখা যায়। ভিডিওতে তাদের বিশেষ ভঙ্গিতে জয় উদযাপন করতেও দেখা যায়।

ছাত্র থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলের সদস্য ছিলেন ম্যাক্রোঁ। খেলতেন লেফটব্যাক হিসেবে।

রাশিয়ার উদ্দেশ্যে রওনা হওয়ার আগে ফ্রান্সের জাতীয় ফুটবল দলের সঙ্গে দেখা করেছিলেন তিনি। বিশ্বকাপের বিখ্যাত সোনালি ট্রফিটা নিয়ে দেশে ফেরার জন্য দলের প্রতি আহ্বানও জানিয়েছিলেন।

সেই সোনালি ট্রফিটা নিয়ে দেশে ফেরা ফুটবল দলকে সোমবার প্যারিসের প্রেসিডেন্ট প্রাসাদে স্বাগত জানাবেন তিনি।