ভারতে ট্রাক্টরের ধাক্কায় জিপ চূর্ণ, এক পরিবারের ১৫ জন নিহত

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ১৫ সদস্য নিহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2018, 09:32 AM
Updated : 21 June 2018, 09:32 AM

বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে রাজ্যের মোরেনা জেলায় তাদের বহনকারী জিপটিকে একটি ট্যাক্টর ট্রলি ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে, খবর এনডিটিভির।

ঘটনাস্থল রাজ্যের রাজধানী ভুপাল থেকে ৪৫৬ কিলোমিটার দূরে। এক আত্মীয়ের শেষকৃত্যে যোগ দিতে ওই জিপটিতে করে রওনা হয়েছিলেন দুর্ঘটনায় পড়া পরিবারটির সদস্যরা।

এ ঘটনায় জিপটিতে থাকা ওই পরিবারের আরও পাঁচ সদস্য আহত হয়েছেন। নিহতদের মধ্যে পাঁচ জন নারী রয়েছেন।                

এক আত্মীয়ের শেষকৃত্যে যোগ দিতে ২০ সদস্যের ওই পরিবারটি জিপটিতে গাদাগাদি করে গোয়ালিয়র থেকে মোরেনার উদ্দেশ্যে রওনা হয়েছিল।

মোরেনার ঘুরগান গ্রামে সড়কের একটি বাঁক ঘোরার সঙ্গে সঙ্গেই বিপরীত দিক থেকে বালুবোঝাই একটি ট্র্যাক্টর ট্রলি এসে জিপটিকে ধাক্কা দেয়। প্রচণ্ড সংঘর্ষে জিপটি চূর্ণ হয়ে সড়কের ওপর উল্টে পড়ে।

জিপটিতে থাকা লোকজনের মধ্যে ১০ জন ঘটনাস্থলেই নিহত হন বলে জানিয়েছে পুলিশ। হতাহতরা সবাই গোয়ালিয়রের বাসিন্দা।    

ঘটনার প্রত্যক্ষদর্শী পথচারীরা পুলিশ কন্ট্রেল রুমে ফোন করেন ও পুলিশকে খবর দেন। ঘটনাস্থলে পৌঁছে আহতদের দ্রুত মোরেনা জেলা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ। পরে আহতদের মধ্যে আরও পাঁচ জন মারা যান।

চূর্ণ হয়ে যাওয়া জিপটি থেকে মৃতদেহগুলো বের করতে উদ্ধারকারীদের বেগ পেতে হয়। আহতদের এখন মোরেনার পৃথক তিনটি হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনার পরপরই ট্র্যাক্টর ট্রলিটির চালক পালিয়ে যান। সে ওই ট্রলিতে করে চম্বলের জাতীয় অভয়ারণ্য থেকে অবৈধভাবে তোলা বালু পাচার করছিল বলে মোরেনা পুলিশের শীর্ষ কর্মকর্তা অমিত সাঙ্গি এনডিটিভিকে জানিয়েছেন।

ওই চালকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।