পর্ন তারকাকে অর্থ দেওয়ার কথা স্বীকার করলেন ট্রাম্পের আইনজীবী

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সম্পর্ক থাকার দাবি করা পর্ন তারকা স্টোর্মি ড্যানিয়েলসকে অর্থ দেওয়ার কথা স্বীকার করেছেন ট্রাম্পের দীর্ঘদিনের ব্যক্তিগত আইনজীবী মাইকেল ডি. কোহেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2018, 04:10 PM
Updated : 14 Feb 2018, 04:10 PM

তবে ওই অর্থ তিনি ট্রাম্পের পক্ষ থেকে নয় বরং নিজের পকেট থেকে দিয়েছিলেন এবং কেউ তাকে পরে ওই অর্থ পরিশোধও করেনি বলে ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ পত্রিকাকে বলেছেন এটর্নি কোহেন।

নির্বাচনের বছর ২০১৬ সালে কোহেন পর্ন তারকা স্টোর্মি ড্যানিয়েলসকে এক লাখ ৩০ হাজার মার্কিন ডলার দেন বলে জানিয়েছেন।

কিন্তু এ অর্থ কেন দেওয়া হয়েছিল এবং ট্রাম্প অর্থ দেওয়ার কথা জানতেন কিনা সে ব্যাপারে বিবৃতিতে কোহেন কিছু বলেননি। বিষয়টি নিয়ে আর কোনো প্রশ্নেরও তাৎক্ষণিক কোনো জবাব দেননি তিনি।

যুক্তরাষ্ট্রের কয়েকটি সংবাদমাধ্যমে এর আগে বলা হয়েছিল, ট্রাম্পের সঙ্গে সম্পর্ক নিয়ে কথা বলা বন্ধ করতে ড্যানিয়েলসকে ওই অর্থ দেওয়া হয়। ড্যানিয়েলের সঙ্গে এ সংক্রান্ত একটি চুক্তিও সই হয়েছে।

২০১১ সালে এক সাক্ষাৎকারে ড্যানিয়েলস প্রথম ট্রাম্পের সঙ্গে তার সম্পর্ক থাকার কথা জানান। ‘ইনটাচ’ ম্যাগাজিনের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ২০০৬ সালে মেলানিয়া ট্রাম্প মা হওয়ার কিছুদিন পর থেকেই ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক শুরু হয়।

কিন্তু কোহেন ইতপূর্বে বলেছেন, ট্রাম্প ‘দৃঢ়ভাবে’ ড্যানিয়েলের দাবি অস্বীকার করেছেন।

মঙ্গলবার নিউ ইয়র্ক টাইমস- এ দেওয়া বিবৃতিতে কোহেন বলেন, “আমি যে অর্থ ক্লিফোর্ডকে (ড্যানিয়েলসের আসল নাম) দিয়েছি তার সঙ্গে ট্রাম্প অরগানাইজেশন বা ট্রাম্পের প্রচার শিবিরের কোনো সম্পর্ক নেই। আমি কারো নির্দেশ বা ইঙ্গিতে ওই অর্থ দেইনি। আমাকে কেউ ওই অর্থ ফেরতও দেবে না।”

মঙ্গলবার নিউ ইয়র্ক টাইমস কোহেনের সাক্ষাৎকারটি প্রকাশ করে।

একটি পর্যবেক্ষক দল ট্রাম্পের প্রচারকাজে রাজনৈতিক স্বার্থে ওই অর্থ প্রদান নিয়ে অভিযোগ দায়েরের পর ফেডারেল নির্বাচন কমিশনকেও তিনি একই কথা বলেছেন বলে জানান কোহেন।

তিনি বলেন, আইনিভাবেই ক্লিফোর্ডকে ওই অর্থ দেওয়া হয়েছে, ট্রাম্পের প্রচারে রাজনৈতিক অবদানের জন্য নয়। এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলতে চান না বলেও জনান কোহেন।

ড্যানিয়েলকে অর্থ কেন দেওয়া হল সিএনএন- এর এ প্রশ্নের জবাবে কোহেন কেবল বলেন, “এর কারণ হচ্ছে, অসত্য কথাও মানুষের অনিষ্ট কিংবা ক্ষতি ডেকে আনতে পারে। আমি সবসময়ই ট্রাম্পকে রক্ষার চেষ্টা করব।”

এ বছর জানুয়ারিতে ফের নির্বাচনের বছরে ট্রাম্পের সঙ্গে ড্যানিয়েলসের সম্পর্কের বিষয়ে মুখ বন্ধ রাখার জন্য অর্থের বিনিময়ে তার চুক্তি সই করার খবর প্রকাশ করে ওয়াল স্ট্রিট জার্নাল।

তবে সে মাসেই এক বিবৃতিতে ড্যানিয়েল তার আগের বক্তব্য থেকে সরে আসেন এবং ট্রাম্পের সঙ্গে তার কোনো সম্পর্ক ছিল না বলে জানান।

৩০ জানুয়ারিতে ড্যানিয়েলসের প্রচারকর্তা তার নাম দিয়ে ট্রাম্পের সঙ্গে সম্পর্ক থাকার কথা অস্বীকার করে একটি বিবৃতি প্রকাশ করে।

এরপর বিভিন্ন মাধ্যমে ড্যানিয়েলস প্রকাশ্যে এলে এ নিয়ে তাকে প্রশ্ন করা হলেও তিনি মুখ বন্ধ রেখেছেন।