ব্রাজিলে সমুদ্রসৈকতের কাছে পথচারীদের ভিড়ে গাড়ি, শিশু নিহত

ব্রাজিলের জনপ্রিয় সমুদ্রসৈকত কোপকাবানার কাছে ফুটপাতে ভিড়ের ওপর গাড়ি তুলে দেওয়ার ঘটনায় এক শিশু নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2018, 10:13 AM
Updated : 19 Jan 2018, 10:13 AM

টেলিভিশনের ফুটেজে হতাহতদের বালি ও শান বাধানো পাকা রাস্তার ওপর পড়ে থাকতে দেখা গেছে, আহতদের সেখানেই জরুরি চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

ক্ষতিগ্রস্ত গাড়িটি সমুদ্রসৈকতে পড়ে রয়েছে। ঘটনার পরপরই গাড়িচালক পালিয়ে গেলেও পরে তাকে গ্রেপ্তার করা হয় বলে রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

বিবিসি বলছে, রিও ডি জেনিইরোর অর্ধচন্দ্রাকৃতি কোপকাবানা বিচ শহরের অধিবাসী ও পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। সমুদ্রসৈকত লাগোয়া ফুটপাতেও প্রায় সারাক্ষণই ভিড় থাকে; গাড়িটি সেখানেই দুর্ঘটনায় পড়ে।        

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় গ্লোবো নিউজ নেটওয়ার্ক জানায়, গাড়িটি প্রথমে একটি বাইসাইকেল সড়ক ও পরে ফুটপাতে ভিড়ের ওপর উঠে পড়ে;পরে সেটি কাছাকাছি একটি ক্যাফের চেয়ার-টেবিলে ধাক্কা মারে।

প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে বিভিন্ন দেশে সন্ত্রাসী হামলায় পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়ার মিল পাওয়া গেলেও পরে পুলিশ গাড়িচালকের সঙ্গে এ ধরণের কোনো যোগসূত্র খুঁজে পায়নি।

ঘটনার তদন্ত চলছে।

মৃগীরোগে আক্রান্ত হওয়ার কারণে চালক পথচারীদের ওপর গাড়ি তুলে দিতে পারেন বলে ধারণা করা হচ্ছে। পুলিশ ক্ষতিগ্রস্ত গাড়ির ভেতর থেকে ওই রোগ সংক্রান্ত ওষুধও উদ্ধার করেছে।