৭ পাকিস্তানি সৈন্যকে হত্যার দাবি ভারতীয় বাহিনীর

ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যের পুঞ্চ জেলার সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর হামলা চালিয়ে সাত পাকিস্তানি সৈন্যকে হত্যা করা হয়েছে বলে দাবি ভারতীয় সেনাবাহিনীর।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 08:49 AM
Updated : 15 Jan 2018, 08:50 AM

সোমবার ভারতীয় সেনাবাহিনী দিবসের সকালে ‘প্রতিশোধমূলক’ হামলাটি চালানো হয় বলে বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার বরাতে জানিয়েছে এনডিটিভি।

এ দিন সেনাবাহিনী দিবসের এক অনুষ্ঠানে ভারতীয় সেনাবাহিনীর প্রধান বিপিন রাওয়াত অভিযোগ করেছেন, নিয়ন্ত্রণ রেখা বরাবর সন্ত্রাসীদের ভারতে অনুপ্রবেশের ক্ষেত্রে সহায়তা দিতে পাকিস্তানি সেনাবাহিনী ধারাবাহিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, “আমাদের যদি বাধ্য করা হয়, তাহলে সামরিক হামলা বাড়ানোর মাধ্যমে ‘অন্য প্রক্রিয়া’ শুরু করতে পারি আমরা।

“তাদের একটি শিক্ষা দেওয়ার জন্য আমরা আমাদের শক্তি ব্যবহার করছি। পাকিস্তানের যে কোনো ধরনের উস্কানিমূলক পদক্ষেপের কার্যকর প্রতিশোধ নেওয়া হবে। যে কোনো মূল্যে ভারতবিরোধী তৎপরতাকে সফল হতে দেবো না আমরা।”

এনডিটিভি জানিয়েছে, সোমবার সকালে জম্মু ও কাশ্মিরের উরি সেক্টরে জইশ-ই-মোহাম্মদের অন্তত পাঁচ সদস্যকে হত্যা করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।

ভারতের প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন, উরির দুলানজা এলাকার কাছ দিয়ে পাকিস্তান থেকে আসা আত্মঘাতী হামলাকারীদের একটি দল ভারতে প্রবেশের চেষ্টা করছিল।

এলাকাটি জম্মু ও কাশ্মির রাজ্যের রাজধানী শ্রীনগর থেকে ১০৮ কিলোমিটার দূরে বলে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে।

অপরদিকে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বিবৃতির বরাতে ডন নিউজ জানিয়েছে, সোমবার আজাদ জম্মু ও কাশ্মিরের জানদ্রোত সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় গোলাবর্ষণে চার পাকিস্তানি সৈন্য নিহত হয়েছেন।