ফ্লোরিডা উপকূলে বোটে আগুন, আহত ১৫

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের উপকূলে যাত্রী আনানেওয়ার কাজে ব্যবহৃত একটি বোটে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 04:18 AM
Updated : 15 Jan 2018, 05:03 AM

স্থানীয় কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগুন লাগার পর আরোহী ৫০ ব্যক্তি বোটটি থেকে মেক্সিকো উপসাগরে ঝাঁপিয়ে পড়েন এবং সাঁতার কেটে তীরের দিকে যান।

পাসকো দমকলের বিভাগীয় প্রধান শন হোয়াইটেড জানিয়েছেন, প্রাথমিক তদন্তে পাওয়া তথ্যে মনে করা হচ্ছে (স্থানীয় সময় রোববার) বিকাল ৪টা ১৭ মিনিটে বোটটির ইঞ্জিন থেকে আগুনের সূত্রপাত হয়।

“ইঞ্জিনে গণ্ডগোল হচ্ছিল বলে বোটটির ক্যাপ্টেন জানিয়েছেন। ইঞ্জিন রুম থেকে ধোঁয়া বের হতে দেখে তিনি বোটটি ঘুরিয়ে ফেলেছিলেন বলে জানিয়েছেন,” বলেছেন হোয়াইটেড।

৬০ ফুট দৈর্ঘ্যের ওই শাটল বোটটি আন্তর্জাতিক জলসীমার কাছাকাছি অবস্থানরত ক্যাসিনো বোট সান ক্রুজের দিকে যাচ্ছিল। ফ্লোরিডার টাম্পা শহর থেকে প্রায় ৩০ মাইল উত্তরে রিচি বন্দর থেকে রওনা হয়ে মাত্র ১০০ গজ যাওয়ার পরই শাটল বোটটিতে আগুন ধরে যায়।

ধোঁয়া দেখার পর বোটটির ক্যাপ্টেন আরোহীদের বোটটি ছেড়ে দিয়ে সাঁতার কেটে তীরে চলে যাওয়ার অনুরোধ জানান। 

আহতদের মধ্যে কয়েকজন ধোঁয়ার কারণে ও অন্যান্যরা ঠাণ্ডা পানির কারণে অসুস্থ হয়ে পড়েন।

বোটটি ‘পুরোপুরি আগুনের কবলে চলে যায়’ বলে জানিয়েছেন পাসকো কাউন্টি শেরিফ দপ্তরের কর্মকর্তা ডান ডেডে। 

আগুন লাগার পরপরই যুক্তরাষ্ট্র কোস্টগার্ড, বন্দর শহর রিচির দমকল বিভাগ ও ফ্লোরিডা ফিস এন্ড ওয়াইল্ড লাইফ কনজারভেশন কমিশন উদ্ধার কাজে এগিয়ে আসে।

ঘটনার বিষয়ে একটি তদন্ত শুরু করা হচ্ছে বলে জানিয়েছেন হোয়াইটেড।