লিভারপুলের কার পার্কিংয়ে আগুন, ১৪শ’ গাড়ি ভস্মীভূত

যুক্তরাজ্যের লিভারপুলে একটি বহুতল কার পার্কিংয়ে অগ্নিকাণ্ডে ১৪শ’ গাড়ি পুড়ে গেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2018, 01:52 PM
Updated : 1 Jan 2018, 01:52 PM

বিবিসি জানায়, রোববার নতুন বছর উদযাপন করতে আসা লোকজন লিভারপুল ইকো এরিনা স্টেডিয়ামের কাছে কিংস ডকের ওই পার্কিংয়ে গাড়ি রেখেছিলেন।

একটি গাড়ি থেকে পুরো পার্কিংয়ে আগুন ছড়িয়ে পড়ে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। আগুনে পার্কিংয়ের সব গাড়ি পুড়ে গেছে।  এ সময় শত শত মানুষ গাড়ি হারিয়ে অসহায় হয়ে পড়েন।

মারাত্মক ধোঁয়ার কারণে আশেপাশের অ্যাপর্টমেন্টের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়।

এদিন এরিনায় লিভারপুল আন্তর্জাতিক ঘোড়া প্রদর্শনীও চলছিল। কয়েক  হাজার অতিথি প্রদর্শনী দেখতে এসেছিলেন। তবে অগ্নিকাণ্ডে কোনও ব্যক্তি বা প্রাণী হতাহত হয়নি বলে জানিয়েছে পুলিশ।

দমকল বাহিনীর ২১টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করেছে বলে জানায় মার্সিসাইড পুলিশ। ভবনটি ধসে পড়ার আশঙ্কায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নতুন বছর উদযাপন করতে লিভারপুলে আসা কেরি ম্যাথেউস ওই পার্কিংয়ে গাড়ি রেখেছিলেন।

তিনি বলেন, “অগ্নিনির্বাপক বাহিনীর এক সদস্য পার্কিংয়ে সব গাড়ি পুড়ে গেছে জানিয়ে আমার গাড়ি কত তলায় ছিল তা জিজ্ঞাসা করেন। আমি বললাম ছয়তলা।

“তিনি আমাকে বললেন, ‘আপনি বরং এখান থেকে যান এবং পানীয় পান করে নতুন বছর উদযাপন করুন। কারণ, আপনি আপনার গাড়ি ফেরত পাবেন না।”

গাড়ি হারানো কেভিন বুথ বলেন, “লোকজন আমাকে গাড়ি ফেরত পাওয়ার জন্য অপেক্ষা করার কথা বলছিল। যে আগুন জ্বলছে! তারা মজা করছে বলেই আমার মনে হয়েছে।”