নতুন দল গঠন করে রাজনীতিতে নামার ঘোষণা রাজনীকান্তের

ভারতীয় চলচ্চিত্রের মেগাস্টার রজনীকান্ত নতুন রাজনৈতিক দল গঠন করে প্রত্যক্ষ রাজনীতিতে নামার ঘোষণা দিয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2017, 06:36 AM
Updated : 31 Dec 2017, 06:36 AM

রোববার চেন্নাইয়ের রাঘবেন্দ্র মণ্ডবে ভক্তদের সঙ্গে সাক্ষাতের ষষ্ঠ দিনে প্রত্যক্ষ রাজনীতিতে নামার কথা ঘোষণা করেন তিনি, খবর এনডিটিভি, আনন্দবাজারের। 

রাজনীকান্ত রাজনীতিতে যোগ দিবেন কিনা, এই নিয়ে ভারতজুড়ে রজনীভক্তদের মধ্যে উত্তেজনা ও পর্যবেক্ষকদের মধ্যে কৌতুহল কাজ করছিল, বছরের শেষ দিনে দেওয়া ঘোষণায় সব জল্পনার অবসান ঘটালেন তিনি।

ঘোষণায় ৬৭ বছর বয়সী এই মহাতারকা বলেন, “আমি রাজনীতিতে আসছি। আমি আমার দায়িত্ব পালন করবো।”

বিগত এক বছর ধরে চলা তামিলনাডুর রাজনৈতিক অবস্থা নিয়ে হতাশা প্রকাশ করে তিনি বলেন, “আমি যদি এখনই সিদ্ধান্তটি না নেই, তাহলে পরে আফশোস করব।”

এনডিটিভি জানিয়েছে, তামিলনাডুর আঞ্চলিক রাজনৈতিক দল এআইএডিএমকে এর জনপ্রিয় নেত্রী জে জয়ললিতার মৃত্যুর পর রাজ্যের রাজনৈতিক অঙ্গনে একটি শূন্যতা তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে সম্প্রতি আরেক নামী অভিনেতা কমল হাসানও রাজনীতিতে নেমেছেন।

রাজনীকান্ত বলেছেন, “গত এক বছর ধরে তামিলনাডুতে যা যা ঘটেছে তা রাজ্যটির জন্য লজ্জাজনক। লোকজন তামিলনাডুকে নিয়ে হাসাহাসি করছে।”  

পরিবর্তনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে একটি নতুন রাজনৈতিক দল গঠন করার ঘোষণা দেন তিনি। 

বলেছেন, “সবকিছুর পরিবর্তন দরকার, এখনই সময়। আমরা পদ্ধতিটির পরিবর্তন করবো। আমি সুশাসন আনতে চাই।” 

নিজের বিপুল সংখ্যক ভক্তের মাঝে প্রায় দেবতার মর্যাদায় অধিষ্ঠিত রজনী জানান, এই পর্যায়ে তিনি ‘ক্যাডার’ চান না, চান ‘ওয়াচডগ’।  

সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আমি ওই ওয়াচডগদের প্রধান হবো। প্রত্যেক গ্রামের সব মানুষকে আমাদের সঙ্গে নিতে হবে। আমার পক্ষ থেকে এটিই আপনাদের দেওয়া প্রথম দায়িত্ব।

“এই কাজটি না হওয়া পর্যন্ত রাজনীতিতে ডুবে যাবেন না। পরবর্তী নির্বাচনের আগে উপযুক্ত সময়ে আমরা আমাদের নীতি ও প্রতিশ্রুতি তুলে ধরবো।”

চেন্নাইয়ের রাস্তায় রাস্তায় লাগানো পোস্টারগুলোতে বলা হয়েছে, যদি রজনীকান্ত রাজনীতিতে নামেন, তিনিই হবেন তামিলনাডুর পরবর্তী মুখ্যমন্ত্রী।

তার ভক্ত আব্দুল মল্লিক এনডিটিভিকে বলেছেন, “এখন আমরা তার ভক্ত না, আমরা তার ক্যাডার।”

গত কয়েক মাস ধরেই রাজনীতিতে রজনীকান্তের যোগ দেওয়া নিয়ে ভারতীয় গণমাধ্যমে বিভিন্ন ধরনের খবর আসছিল। রাজনীতিতে আসলে কোন দলে যোগ দিবেন তিনি? বিজেপিতে যোগ দিবেন না নিজের দল গঠন করবেন, ইত্যাদি প্রশ্নে জোর আলোচনা, অনুমান চলছিল দেশটির গণমাধ্যমগুলোতে।

অবশেষে আলাদা দল গঠনের কথাই ঘোষণা করলেন রজনী। পরবর্তী বিধানসভা নির্বাচনে লড়ার ঘোষণাও দিয়েছেন তিনি।