জম্মুতে ৪ ভারতীয় সৈন্য নিহত

ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম (বিএটি) ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তা ও তিন সৈন্যকে হত্যা করেছে বলে খবর ভারতীয় গণমাধ্যমের।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2017, 04:58 AM
Updated : 24 Dec 2017, 05:05 AM

শনিবার ওই রাজ্যটির রাজৌরি জেলায় এ ঘটনা ঘটেছে এবং পাকিস্তানি বাহিনী নিহত ভারতীয় সৈন্যদের মৃতদেহ বিকৃত করেছে বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে। 

ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তার বরাতে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, দুপুর সোয়া ১২টার দিকে হামলার ঘটনাটি ঘটেছে।

ভারতীয় সেনাবাহিনীর সূত্রগুলো এনডিটিভিকে জানিয়েছে, তাদের সৈন্যদের ওপর হামলা চালাতে পাকিস্তানি সেনারা ওই এলাকার আন্তর্জাতিক সীমান্ত হিসেবে বিবেচিত ‘নিয়ন্ত্রণ রেখার’ ভারতীয় পাশের প্রায় ৪০০ মিটার ভিতরে অনুপ্রবেশ করেছিল। 

এনডিটিভি বলছে, বিএটি-র ওই হামলা নিয়ে ভারতীয় সেনাবাহিনী দাপ্তরিকভাবে কিছু জানায়নি কিন্তু সূত্রগুলো জানিয়েছে, হামলায় মেজর মোহরকার প্রফুল্ল আম্বাদাস, ল্যান্সে নায়েক গুরমেইল সিং, ল্যান্স নায়েক কুলদীপ সিং এবং সিপাহি প্রগত সিং নিহত হয়েছেন।

হামলায় আহত অপর এক সেনাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে প্রতিবেদনটিতে জানানো হয়েছে।

ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, তারা পাকিস্তান সেনাবাহিনীর পোস্টগুলো লক্ষ্য করে ‘প্রবল ও কার্যকরী’ পাল্টা হামলা চালিয়েছে।

এক বিবৃতিতে তারা বলেছে, “মেজর মোহরকার প্রফুল্ল আম্বাদাস, ল্যান্সে নায়েক গুরমেইল সিং, ল্যান্স নায়েক কুলদীপ সিং এবং সিপাহি প্রগত সিং ছিলেন সাহসী ও দায়িত্বশীল সৈনিক। দায়িত্বপালনরত অবস্থায় তাদের সর্বোচ্চ ত্যাগ ও দায়িত্বে অবিচল থাকার কথা জাতি চিরদিন স্মরণ রাখবে।”