মোদীর উদ্বোধনের আগেই দেওয়ালে ধাক্কা মারল ট্রেন

ভারতে চালকবিহীন মেট্রো ট্রেন উদ্বোধনের আগেই ঘটল বিপত্তি। দিল্লি মেট্রোতে নতুন এ ট্রেনের পরীক্ষামূলক যাত্রার সময়ই সেটি নিয়ন্ত্রণ হারিয়ে রেলস্টেশন সংলগ্ন দেওয়ালে ধাক্কা মেরেছে।

নিউজডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2017, 04:31 PM
Updated : 19 Dec 2017, 04:48 PM

আগামী ২৫ ডিসেম্বর অর্থাৎ, বড়দিনেই এ ট্রেন উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিন্তু মঙ্গলবারের এ দুর্ঘটনার পর উদ্বোধনের তারিখ ঠিক থাকবে কিনা তা নিয়ে কর্মকর্তারা সন্দিহান বলে জানিয়েছে এনডিটিভি।

দিল্লি মেট্রোর পক্ষ থেকে বলা হয়েছে, ট্রেনটির ব্রেক কাজ করছে কিনা তা পরীক্ষা করা হয়নি বলেই এ দুর্ঘটনা। বিষয়টি নিয়ে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

ট্রেন ওয়ার্কশপ থেকে বেরোনোর আগেই নিয়মমাফিক ব্রেক পরীক্ষা করার কথা থাকলেও তা করা হয়নি। আবার কয়েকটি খবরে বলা হচ্ছে, ট্রেনে ব্রেকই লাগানো ছিল না।

দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের এক বিবৃতিতে বলা হয়, ব্রেক পরীক্ষা করা ছাড়াই দিল্লির কালিন্দীকুঞ্জে মঙ্গলবার চলছিল চালকবিহীন ট্রেনের পরীক্ষামূলক যাত্রা। হঠাৎই সেটি নির্দিষ্ট স্থানে না থেমে কিছুটা সামনে এগিয়ে সবেগে পেছনে সরে গিয়ে স্টেশন সংলগ্ন দেওয়াল ফুঁড়ে বেরিয়ে যায়।

ট্রেনে সে সময় কোনও মানুষ না থাকায় এড়ানো গেছে প্রাণহানির ঘটনা। ছবিতে ট্রেনের ইঞ্জিনের কিছু অংশ দেওয়াল ভেঙে বাইরে বেরিয়ে থাকতে দেখা গেছে।

ম্যাজেন্টা লাইনে চালকবিহীন এ ট্রেন দিল্লি ও নয়ডার মধ্যে চলাচলের কথা রয়েছে। ট্রেনটি চালু হলে নয়ডা এবং দক্ষিণ দিল্লির মধ্যে যোগাযোগের সময় অনেক কমে আসবে।