এখন অবসর নেওয়াই কাজ: সোনিয়া গান্ধী

দীর্ঘ ২০ বছর ভারতীয় জাতীয় কংগ্রেস পার্টির সভাপতির দায়িত্ব পালন করেছেন সোনিয়া গান্ধী। এখন ছেলে রাহুল নতুন দলপতি হওয়ার পর তাকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে অবসরে যেতে চাইছেন তিনি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2017, 03:10 PM
Updated : 15 Dec 2017, 03:10 PM

শুক্রবার পার্লামেন্টের শীতকালীন অধিবেশন শুরুর আগে সাংবাদিকদের সেকথাই জানিয়ে সোনিয়া বলেন, “এখন অবসর নেওয়াটাই আমার কাজ।”

রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতি হওয়ার পরই সোনিয়া কি ভূমিকা নেবেন তা নিয়ে জল্পনা চলছিল রাজনৈতিক মহলে। সে জল্পনারই অবসান ঘটালেন সোনিয়া। কিন্তু কবে তিনি অবসর নেবেন বা কোন ভূমিকা থেকে অবসরে যাবেন তা স্পষ্ট করেননি।

তবে সোনিয়া না বললেও কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা বিষয়টি স্পষ্ট করেছেন। বলেছেন, “সোনিয়া দলের সভাপতিত্ব থেকে অবসর নিচ্ছেন, রাজনীতি থেকে নয়।”

সম্প্রতি অসুস্থতার কারণে দলীয় সমাবেশ এবং দলের বিভিন্ন কর্মসূচিতে সোনিয়াকে কমই দেখা গেছে। গুজরাট, হিমাচল প্রদেশের নির্বাচনী প্রচারে তিনি অংশ নেননি। এ দুই রাজ্যে নির্বাচনে সক্রিয় ভূমিকায় ছিলেন রাহুল।

গত সোমবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে রাহুল সভাপতি নির্বাচিত হন। শনিবারই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন তিনি।