হোয়াইট হাউজের নতুন যোগাযোগ পরিচালক হোপ হিকস

নির্বাচনী প্রচারে প্রেস সেক্রেটারির দায়িত্ব পালন করা হোপ হিকসকে হোয়াইট হাউজের যোগাযোগ পরিচালক পদে নিয়োগ দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2017, 11:03 AM
Updated : 13 Sept 2017, 11:03 AM

হোয়াইট হাউজে অন্তর্বর্তী যোগাযোগ পরিচালক হিসাবে কাজ করে আসা ২৮ বছর বয়সী হিকস এখন স্থায়ীভাবে এ পদে কাজ করবেন বলে জানিয়েছে বিবিসি।

ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর যোগাযোগ পরিচালক পদে চতুর্থ ব্যক্তি হিসেবে নিয়োগ পেলেন হিকস; জুলাইয়ে নিয়োগ পাওয়ার ১০দিনের মাথায় বরখাস্ত হওয়া স্কারামুচ্চির স্থলাভিষিক্ত হলেন তিনি।

২০১৫ সাল থেকে ট্রাম্পের সঙ্গে কাজ করা হিকস এর আগে প্রেসিডেন্টের স্ট্র্যাটেজিক কমিউনিকেশন্স ডিরেক্টরেরও দায়িত্ব পালন করেছেন। একসময় ট্রাম্পের প্রতিষ্ঠানে কাজ করা হিকস মার্কিন প্রেসিডেন্টের বিশ্বস্ত ব্যক্তিদের অন্যতম।

হোয়াইট হাউজের যোগাযোগ পরিচালক হিসেবে তিনি ট্রাম্প প্রশাসনের বিভিন্ন বার্তা ঠিক করার কাজ করবেন, যদিও প্রেস সেক্রেটারি সারাহ হাকেবি স্যান্ডার্সের মত তাকে ঘন ঘন দেখা যাবে না।

এর আগে হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালকের দায়িত্ব পালন করা অ্যান্থনি স্কারামুচ্চিকে তার সহকর্মীদের বিষয়ে এক প্রতিবেদকের কাছে উল্টোপাল্টা মন্তব্য করার কারণে চাকরি হারাতে হয়।

স্কারামুচ্চিকে নিয়োগ দেওয়ার কারণে ট্রাম্পের চিফ অব স্টাফ রেইনস প্রিবাস এবং মুখপাত্র শন স্পাইসারও পদত্যাগ করেছিলেন।

প্রিবাসের স্থলাভিষিক্ত জেনারেল জন কেলি চিফ অব স্টাফ পদে শপথ নেওয়ার পরপরই স্কারামুচ্চিকে বরখাস্ত করেন।

মে মাসে ট্রাম্পের প্রথম নিয়োগ দেওয়া যোগাযোগ পরিচালক মাইক ডাবকে পদত্যাগ করেন। এরপর শন স্পাইসারও ওই পদে দায়িত্ব পালন করেছিলেন।