ট্রাম্পকে উৎখাতের ষড়যন্ত্র চলছে: স্কারামুচি

ওয়াশিংটন ডিসিতে বেশ কয়েকজন ব্যক্তি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে কাজ করছে। তাকে উৎখাতের ষড়যন্ত্র চলছে হোয়াইট হাউজের ভেতরেও। এমনই বিস্ফোরক তথ্য জানিয়েছেন হোয়াইট হাউজের পদচ্যুত যোগাযোগ পরিচালক এন্থনি স্কারামুচি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 04:50 PM
Updated : 13 August 2017, 04:58 PM

হোয়াইট হাউজে ট্রাম্পকে কথিত উৎখাতের চেষ্টায় থাকা কয়েকজনের নামও জানিয়েছেন স্কারামুচি।

হোয়াইট হাউজে নিয়োগ পাওয়ার মাত্র ১০ দিনের মাথায় গতমাসে বরখাস্ত হওয়ার পর স্কারামুচি প্রথমবারের মত এবিসি নিউজকে কথাগুলো বলেন।

তিনি বলেন, “ট্রাম্প প্রচলিত শাসক শ্রেণীর প্রতিনিধিত্ব করেন না। সুতরাং যে কারণেই হোক মানুষজন এ সিদ্ধান্তই নিয়েছে যে তারা তাকে উৎখাত করতে চায়।”

“আমি মনে করি ওয়াশিংটনে, হোয়াইট হাউজের ভেতরেও এমন লোকজন আছে যারা প্রেসিডেন্টের স্বার্থে কাজ করছে না কিংবা তার কর্মসূচি এগিয়ে নিতে সহযোগিতা করছে না।”

হোয়াইট হাউজের সাবেক চিফ অব স্টাফ রেইনস প্রিবাস এবং ট্রাম্পের প্রধান কৌশলবিদ স্টিভ ব্যাননকে নিয়ে স্কারামুচির অপমানজনক কথাবার্তার একটি ফোন রেকর্ড প্রকাশ পাওয়ার পর  এবিসি নিউজে এ সাক্ষাৎকার নেওয়া হয়।

এবিসি নিউজের সংবাদ উপস্থাপক ব্যানন সম্পর্কে স্কারামুচিকে প্রশ্ন করলে তিনি বলেন, “আমি মনে করি প্রেসিডেন্ট জানেন তিনি ব্যাননকে নিয়ে কি করবেন।”

তিনি আরও বলেন, “আমি মনে করি হোয়াইট হাউজের ভেতরে বেফাঁস কাজকারবার কারা করে সে সম্পর্কেও প্রেসিডেন্ট খুব ভাল করে জানেন।”

“নিজেদের স্বার্থ হাসিল করতে কারা তার কর্মপরিকল্পনা ক্ষতিগ্রস্ত করছে তাও প্রেসিডেন্ট খুব ভাল করে জানেন।”

স্কারামুচি বলেন, প্রেসিডেন্টকে তার কর্মসূচি এগিয়ে নিতে আরও নিবেদিতপ্রাণ লোকজন নিয়ে আসার প্রয়োজন পড়বে।

সর্বপোরি খুবই সফল কর্মসূচির জন্য প্রেসিডেন্টকে আরও মূলধারার পথে এবং মধ্যপন্থিদের দিকে আগানোরও পরামর্শ দিয়েছেন স্কারামুচি।