রাশিয়ার সঙ্গে ছেলের বৈঠকের কথা জানতেন না ট্রাম্প

প্রেসিডেন্ট নির্বাচনের আগে রুশ আইনজীবীর সঙ্গে ছেলের বৈঠকের বিষয়ে কিছুই জানতেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাবাকে এ বৈঠকের ব্যাপারে কিছুই জানাননি বলে দাবি করেছেন ট্রাম্প জুনিয়র।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2017, 10:30 AM
Updated : 12 July 2017, 10:30 AM

ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প জুনিয়র বলেন, “না, বৈঠকটি আসলে কিছুই ছিল না। বলার মত তেমন কিছুই এখানে ছিল না।”

 বৈঠকটি মাত্র ২০ মিনিটের ছিল উল্লেখ করে তিনি বলেন, “বিষয়টি নিয়ে আলোচনা হওয়ার আগ পর্যন্ত আমি ভুলেই গিয়েছিলাম। ওই আলোচনায় কেবল ২০ মিনিট সময়ই নষ্ট হয়েছে। এটি লজ্জাজনক।”

এসময় ট্রাম্প জুনিয়র রুশ আইনজীবী নাতালিয়া ভেসেলনিৎস্কায়ার সঙ্গে সৌজন্য সাক্ষাতের ইমেইল দেখান। গত বছর জুনে নাতালিয়ার সঙ্গে ট্রাম্প টাওয়ারে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

ওই আইনজীবীর বিরুদ্ধে ক্রেমলিনের সঙ্গে জড়িত থাকা এবং হিলারি ক্লিনটন সম্পর্কে ক্ষতিকর তথ্য থাকার অভিযোগ আছে।

নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনের আগেই প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের ভাবমূর্তি ক্ষুন্ন করার মতো তথ্য পাওয়ার আশায় রাশিয়ার সরকারি আইনজীবী নাতালিয়ার সঙ্গে বৈঠক করেছিলেন ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। তিনি সাগ্রহেই ওই বৈঠক করতে রাজি হয়েছিলেন- ইমেইলগুলো থেকে এমন ইঙ্গিতই পাওয়া যাচ্ছে।

ট্রাম্প জুনিয়র ওই বৈঠক হওয়ার কথা স্বীকার করলেও হিলারি সম্পর্কে রুশ আইনজীবীর কোনও তথ্য দেওয়ার কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, বৈঠকে নাতালিয়া হিলারি সম্পর্কে কোনও তথ্য দেননি, উল্টো তিনি রাশিয়ার নিষেধাজ্ঞা নিয়ে কথা বলতে আগ্রহী ছিলেন।