ওবামা আমার ফোনে আড়ি পেতেছিলেন: ট্রাম্প

নির্বাচনের মাসখানেক আগে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা তার ফোনে আড়ি পেতেছিলেন বলে অভিযোগ করেছেন ডোনাল্ড ট্রাম্প।

নিউজডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2017, 03:41 PM
Updated : 4 March 2017, 03:45 PM

শনিবার এক টুইটে প্রেসিডেন্ট ট্রাম্প লেখেন, “ভয়ানক! এইমাত্র জানতে পারলাম নির্বাচনে জয়লাভের মাত্র কিছুদিন আগে ওবামা ট্রাম্প টাওয়ারে আমার টেলিফোনে আড়ি পেতেছিলেন। কিছুই পাননি।”

“কতটা নিচে নেমে প্রেসিডেন্ট ওবামা খুবই শুদ্ধ একটি নির্বাচন প্রক্রিয়ার মধ্যে আমার ফোনে আড়িপাতার মত কাজ করলেন। এটা নিক্সন/ওয়াটারগেটে মত। খারাপ (অথবা অসুস্থ) মানুষ!”

 

গত কয়েক সপ্তাহ ধরে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলোর খবরে ধারণা প্রকাশ করে বলা হচ্ছে, গত গ্রীষ্মে ফরেন ইনটেলিজেন্স সার্ভেলাইন্স কোট (এফআইএসএ) এর কাছে একটি পরোয়ানা জারি করার আবেদন করেছিল এফবিআই। যাতে তারা ট্রাম্পের নির্বাচনী প্রচার দলে থাকা সন্দেহভাজন, যাদের রাশিয়ার কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ থাকতে পারে তাদের উপর নজরদারি করা যায়।

শুরুতে ওই পরোয়ানা জারির আবেদন বাতিল করা হলেও অক্টোবরে তাতে অনুমতি দেওয়া হয় বলে গণমাধ্যমের খবরে ধারণা করা হয়।

তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। এমনকি বিষয়টি নিয়ে পূর্ণ তদন্ত হয়েছে কিনা সেটাও পরিষ্কার নয়।

ট্রাম্প আরও লেখেন, “আমি বাজি ধরে বলতে পারি, একজন ভালো আইনজীবী বিষয়টি নিয়ে চমৎকার একটি মামলা সাজাতে পারবেন এবং অক্টোবরে নির্বাচনের ঠিক আগে দিয়ে প্রেসিডেন্ট ওবামার আমার ফোনে আড়িপাতার বিষয়টি জনসম্মুখে নিয়ে আসতে পারবেন।”

ট্রাম্পের টুইটের পর সর্বপ্রথম যে দুইজন প্রতিক্রিয়া জানান তাদের একজন ডেমোক্রেটিক দলের কংগ্রেসসদস্য এরিক সোয়ালওয়েল।

তিনি ট্রাম্পের টুইটের ছবি পোস্ট করে নিচে লেখেন, “আপনি বিশ্বাসযোগ্য নন।”