দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কার্যালয়ে ভায়াগ্রা

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জিউন হাইকে নিয়ে কেলেঙ্কারির ঘটনা নতুন মোড় নিয়েছে তার কার্যালয় থেকে ভায়াগ্রা উদ্ধারের ঘটনায়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2016, 12:19 PM
Updated : 24 Nov 2016, 12:38 PM

পার্কের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তের সময় তার কার্যালয় থেকে (যেটি সাধারণত পুরুষদের যৌন উত্তেজনা বাড়াতে ব্যবহার করা হয়) এ ওষুধ উদ্ধার করা হয়।

দক্ষিণ কোরিয়া সরকার বলছে, তাদের নারী প্রেসিডেন্টের উচ্চতাজনিত ভীতি দূর করতে এ ওষুধ কেনা হয়েছিল।

পার্ক জিউন হাইয়ের কার্যালয় থেকে বলা হয়, পূর্ব আফ্রিকা সফরের কারণে প্রেসিডেন্টের সহযোগী ও সরকারি কর্মকর্তাদের জন্য ৩৬৪টি ভায়াগ্রা কেনা হয়েছিল। ভ্রমণের সময় অতি উচ্চতাজনিত অসুস্থতা যাতে না হয়, সে জন্যই বড়িগুলো কেনা হয়, যৌন উত্তেজনা বাড়ানোর জন্য নয়।

তবে এসব বড়ি কেনা হলেও তা ব্যবহার করা হয়নি বলে জানিয়েছেন প্রেসিডেন্ট কার্যালয়ের মুখপাত্র।

ভায়াগ্রা মূলত যৌন উত্তেজনা সৃষ্টিতে বহুল ব্যবহৃত ওষুধ হলেও অতি উচ্চতার কারণে ফুসফুসে পানি জমে যাওয়ার সমস্যার জন্যও এটি ব্যবহার করা হয়। দক্ষিণ কোরিয়ার চিকিৎসকরা পর্বতারোহীদের উচ্চতাজনিত অসুস্থতার চিকিৎসায় অনেক সময় এ জাতীয় ওষুধ দিয়ে থাকেন।

বিতর্কিত এ বিষয়টি এমন সময়  সবার সামনে এল,  যখন প্রেসিডেন্ট পার্কের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে দক্ষিণ কোরিয়ার রাজনীতি। এ ঘটনার ফলে পার্কে পদত্যাগের জন্য চাপ আরও   বাড়বে।

সম্প্রীতি রাষ্ট্রীয় কাজে বন্ধুর সহযোগিতা নেওয়া এবং তাকে নিয়ম বহির্ভূতভাবে সুবিধা দেওয়ার অভিযোগ উঠেছে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের বিরুদ্ধে। এ ঘটনায় বিরোধীরা ইতোমধ্যেই পার্কের অভিশংসন দাবি করেছে।