হিলারির বিরুদ্ধে অভিযোগের তদন্ত চালাবে না ট্রাম্প প্রশাসন

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে হিলারি ক্লিনটনের ব্যক্তিগত ইমেইল সার্ভার ব্যবহার এবং ক্লিনটন ফাউন্ডেশন নিয়ে নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের প্রশাসন আর কোনও তদন্ত করবে না।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2016, 04:04 PM
Updated : 22 Nov 2016, 04:04 PM

ট্রাম্পের প্রচার শিবিরের সাবেক ব্যবস্থাপক কেলিয়ান কনওয়ে মঙ্গলবার একথা বলেছেন বলে জানিয়েছে সিএনএন।

এর মধ্য দিয়ে নির্বাচনী প্রচারের সময় দেওয়া বড় একটি প্রতিশ্রুতি থেকে সরে এলেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের টিভি চ্যানেল এমএসএনবিসি’র ‘মর্নিং জো’ টকশোতে দেওয়া সাক্ষাৎকারে কেলিয়ান কনওয়ে বলেন, “আমার মনে হয় যখন একজন নির্বাচিত প্রেসিডেন্ট, যিনি দলেরও প্রধান; তিনি এমনকি তার অভিষেক হওয়ারও আগে যখন আপনাকে বলেন, তিনি এ অভিযোগগুলো নিয়ে আর ঘাঁটাঘাঁটি করতে চান না, তখন  এটি গুরুত্বপূর্ণ একটি ব্যাপার হয়ে দাঁড়ায় এবং খুবই দৃঢ় অর্থবহন করে।”

ট্রাম্প অক্টোবরের শুরুতে প্রেসিডেন্ট পদে দৌড়ের দ্বিতীয় বিতর্কে হিলারিকে হুমকি দিয়ে বলেছিলেন, “ আমি নির্বাচনে জিতলে আমার অ্যাটর্নি জেনারেলকে বিশেষ কৌঁসুলি নিয়োগ করে আপনার বিষয়টি খতিয়ে দেখতে বলব।”

ট্রাম্প ও তার সমর্থকরা নির্বাচনী প্রচারের বেশিরভাগ সময় বিশেষ করে এফবিআই পরিচালকের নতুন করে হিলারির ইমেইল নিয়ে তদন্তের ঘোষণা পর প্রতিদ্বন্দ্বীকে আক্রমণ করতে গিয়ে ‘লক হার আপ’ স্লোগান দিয়েছে।

হিলারির ইমেইল সার্ভারের তদন্ত করতে গিয়েই খোঁজ পাওয়া যায় ক্লিনটন ফাউন্ডেশনের প্রশ্নসাপেক্ষ অনেক কর্মকাণ্ডের। এ ফাউন্ডেশন নিয়ে হিলারির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও তোলে রিপাবলিকান শিবির।

ট্রাম্প শিবিরের সাবেক ব্যবস্থাপক কনওয়ে বলেন, “হিলারিকে এখনও এ বিরূপ পরিস্থিতি মোকাবেলা করতে হচ্ছে। কারণ, বেশিরভাগ আমেরিকান এখনও তাকে সৎ এবং বিশ্বাসভাজন মনে করে না। ডোনাল্ড ট্রাম্প তাকে এ থেকে বেরিয়ে আসতে সহায়তা করতে পারলে হয়ত বিষয়টি ভালই হবে।”