প্রেসিডেন্ট ট্রাম্পের সাফল্য কামনায় হিলারি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের সাফল্য কামনা করেছেন তার কাছে ভোটে হেরে যাওয়া হিলারি ক্লিনটন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2016, 05:05 PM
Updated : 10 Nov 2016, 05:40 AM

ভোটের ফলে পরাজয় নিশ্চিত হওয়ার পর বুধবার সকালে নিউ ইয়র্কে সমর্থকদের সামনে আসেন হিলারি। 

ডেমোক্রেট দলের প্রার্থী বলেন, “এই ফল আমরা চাইনি। আমি দুঃখিত যে, যে মূল্যবোধ আমরা ধারণ করি এবং আমাদের দেশের জন্য যে স্বপ্ন দেখি তা নিয়ে আমরা জিততে পারিনি।”

ভোটের ফল মেনে নিতে সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “এই ফল আমাদের মেনে নিতে হবে। ট্রাম্পই প্রেসিডেন্ট হচ্ছেন। খোলা মন নিয়ে তার প্রতি আচরণ করতে হবে এবং তাকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দিতে হবে।”

“আমরা যে উন্নততর, আরও শক্তিশালী ও স্বচ্ছ আমেরিকা চাই তা করতে নাগরিক হিসেবে নিজেদের ভূমিকা পালন করা আমাদের দায়িত্ব। আমি জানি, আপনারা তা করবেন।”

ট্রাম্পকে অভিনন্দন জানানোর কথা তুলে ধরে হিলারি ক্লিনটন বলেন, “গতরাতে আমি ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছি এবং বলেছি, দেশের স্বার্থে তার সঙ্গে কাজ করব।”

“আমি আশা করি, সব আমেরিকানের জন্য তিনি একজন সফল প্রেসিডেন্ট হবেন।”

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট বেছে নিতে মঙ্গলবার দেশটির ৫০টি স্টেট ও রাজধানীতে ভোট হয়। ক্ষমতাসীন ডেমোক্রেট পার্টির প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্পের দিকেই নজর ছিল সবার।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে ইলেকটোরাল কলেজের ৫৩৮টি ভোটের মধ‌্যে কোনো প্রার্থীকে ২৭০টি ভোট পেতে হয়। সর্বশেষ প্রাপ্ত ফলে ট্রাম্প জিতে নিয়েছেন ২৯০ ভোট। আর হিলারি পক্ষে এসেছে ২১৮ ভোট।