বিশ্ব

জরিপে এগিয়ে বাইডেন, এরপরও ট্রাম্প যেভাবে জিততে পারেন
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে হওয়া সর্বশেষ সব জরিপেই রিপাবলিকান ডনাল্ড ট্রাম্পের তুলনায় ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে বেশ খানিকটা এগিয়ে থাকতে দেখা যাচ্ছে।
কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পর জনসম্মুখে প্রথম অনুষ্ঠানে ট্রাম্প
কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর জনসম্মুখে প্রথম অনুষ্ঠানে সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।
‘কোভিডকে ভয় পাবেন না’, হোয়াইট হাউসে ফিরে বললেন ট্রাম্প
তিন রাত হাসপাতালে কাটানোর পর হোয়াইট হাউসে ফিরে কোভিড-১৯ কে ভয় না পাওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস আক্রান্ত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।
ধ্বংসযজ্ঞ পেছনে রেখে ফ্লোরিডা উপকূলের পথে ডোরিয়ান
পর্যটন নির্ভর বাহামা দ্বীপপুঞ্জে তিন দিন ধরে ধ্বংসযজ্ঞ চালানোর পর ধীরে ধীরে উত্তরপশ্চিমে ফ্লোরিডার দিকে এগিয়ে যাচ্ছে হারিকেন ডোরিয়ান।
ট্রাম্পের শিক্ষামন্ত্রীর ব‌্যাকরণজ্ঞান নিয়ে হাস‌্যরস
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মনোনীত শিক্ষামন্ত্রী বেটসি ডেভোসকে দায়িত্ব নেওয়ার আগেই ভুলে ভরা টুইটের জন‌্য সমালোচনার ঝড় সামলাতে হচ্ছে।
জরিপ বলছে, হিলারিই প্রেসিডেন্ট
যুক্তরাষ্ট্রের একটি জরিপের ফলাফল বলছে, শুধু ডেমক্রেট দলের মনোনয়নই নয়, ভোটে জিতে পরবর্তী প্রেসিডেন্টও হতে চলেছেন হিলারি ক্লিনটন।
আলজেরিয়ার গ্যাসক্ষেত্রে জিম্মি নাটকের অবসান, নিহত ৩০
আলজেরিয়ার সেনাবাহিনীর ঝটিকা অভিযানে গ্যাসক্ষেত্রের জিম্মি নাটকের রক্তাক্ত অবসান হয়েছে। এতে কয়েকশত জিম্মিকে মুক্ত করা গেলেও নিহত হয়েছে অন্তত ৩০ জন, এদের মধ্যে ১১ জন জঙ্গি।
শিক্ষকের কথায় গুলিবর্ষণ বন্ধ করলো হামলাকারী
এক হাইস্কুল শিক্ষকের হস্তক্ষেপে আর একটি নির্বিচার গুলিবর্ষণে হত্যার ঘটনা থেকে রক্ষা পেয়েছে যুক্তরাষ্ট্র। বিদ্যালয়ে হামলা চালাতে আসা বন্দুকধারীর সঙ্গে কথা বলে তাকে নিরস্ত করেন ওই শিক্ষক ও বিদ্যালয়ের অপ ...