স্বীকৃতি

টাঙ্গাইল শাড়ির জিআই স্বত্ব পেতে আবেদন
শাড়িটির ইতিহাসের সঙ্গে সংশ্লিষ্ট মানুষের জীবন জীবিকা ও আড়াইশ বছরের ইতিহাসের তথ্য সংগ্রহ করে ডকুমেন্টেশন তৈরি করে আবেদন করা হয়েছে।
টাঙ্গাইল শাড়ি ও পাশের বাড়ির আবদার
আমাদের পণ্য ভারতের বলে জিআই ট্রেডমার্ক পেয়ে যাচ্ছে— এর দায় কার? রাজনৈতিক সংঘাত আর গদি বজায় রাখা কিংবা গদির লোভে আগুনের রাজনীতি কী এসব নিয়ে ভাবে? না তাদের ভাবার সময় আছে আদৌ?
দেশে ডিগ্রি নিয়ে এখন বিদেশেও চিকিৎসা দিতে পারবেন ভারতের চিকিৎসকরা
দেশটির ৭০৬টি মেডিকেল কলেজ ডব্লিউএফএমইয়ের ছাড়পত্র পেয়েছে।
তাঁর স্বদেশ প্রত্যাবর্তনে পূর্ণতা পেয়েছিল স্বাধীনতা
অবতরণের আগে ব্রিটিশ এয়ারফোর্সের কমেট বিমানের পাইলটরা বঙ্গবন্ধুর অনুরোধে প্রায় পৌনে এক ঘণ্টা ঢাকার আকাশে চক্কর দেন। অশ্রুভরা চোখে তার যুদ্ধবিধ্বস্ত বিরান বঙ্গভূমিকে দেখেন বঙ্গবন্ধু।
আদিবাসী ফুটবলার মেয়েরা বঞ্চনা ডিঙিয়ে যাচ্ছে
রূপনা কিংবা ঋতুপর্ণাকে কাপ্তাই বাঁধ কিংবা অপহরণ পাড়ি দিতে হয়নি। তবে পাহাড়ে জিইয়ে থাকা জনমিতির রাজনীতি, উন্নয়নের বাহাদুরি কিংবা বিপন্ন প্রকৃতির বাস্তবতাকে সামাল দিয়েই খেলার মাঠে আসতে হয়েছে।
গণহত্যার বিচার: প্রয়োজন নতুন পদক্ষেপ
আজ তাই তলিয়ে দেখতে হবে কেন নয় মাসজুড়ে বাংলাদেশে অবাধে গণহত্যা পরিচালনা করতে পারল পাকিস্তানিরা, কেন পরাজিত হয়ে নিঃশর্তভাবে আত্মসমর্পণের পরও গণহত্যাকারীদের বিচার করা গেল না। গণহত্যার বিচার যদি হয় বিশ্বস ...
দেশের ‘শক্তিশালী ব্যাংকের’ স্বীকৃতি পেল ইসলামী ব্যাংক
ছয়টি সূচকের ভিত্তিতে এ স্বীকৃতি দিয়েছে দ্য এশিয়ান ব্যাংকার।
জাতিসংঘের সম্মাননা পেল বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল
তথ্যপ্রযুক্তি খাতে বিশ্বের অন্যতম শীর্ষ পুরস্কার “ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডাব্লিউএসআইএস) পুরস্কার-২০২০” অর্জন করেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। ৯ম ...