সাম্প্রদায়িক হামলা

৬২ নির্বাচনী এলাকায় আগেই সর্তকতা দরকার: শাহরিয়ার কবির
“প্রয়োজন হলে সামরিক বাহিনী তলব করতে হবে এবং চিহ্নিত সন্ত্রাসীদের আগেই গ্রেপ্তার করতে হবে, যাতে কেউ অতীতের মত কোনো সন্ত্রাস বা বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে,” বলেন তিনি।
‘সংখ্যালঘুদের’ অবজ্ঞা করে গণতন্ত্র হবে না: রানা দাশগুপ্ত
তার ভাষায়, “আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছাড়া যদি সব ধরনের ধর্মীয় উৎসব পালন করা যায়, তাহলে বলা যাবে ধর্ম পালনের স্বাধীনতা বাস্তবে প্রতিষ্ঠা হয়েছে।”
নির্বাচন কমিশন: চ্যালেঞ্জ যখন সোশ্যাল মিডিয়া
বাংলাদেশে আর কয়েকমাস পর জাতীয় নির্বাচন, কিন্তু নির্বাচনে সোশ্যাল মিডিয়ার এথিক্যাল ব্যবহার নিশ্চিত করতে নির্বাচন কমিশনকে এখন পর্যন্ত তেমন কোনো উদ্যোগ নিতে দেখা যাচ্ছে না।
বিএনপি কেন আন্দোলন করে না– শেষ পর্ব
একটি দলের ক্ষমতায় যাওয়ার লড়াই আর গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন যে সমার্থক নয়, সে সম্পর্কে বিএনপির মাঠপর্যায়ের অধিকাংশ নেতাকর্মী ওয়াকিবহাল নয়। তাদের কাছে গণতন্ত্র মানে হচ্ছে দলকে ক্ষমতায় আসীন করা।
স্বস্তির দুর্গাপূজা ও করতোয়ায় ভয়াবহ নৌকাডুবি
উৎসবটা সবার হওয়ার কথা থাকলেও এবার অন্তত কিছু পরিবারে উৎসবের আমেজ নেই, কতগুলো বাড়িতে নেই আলোর মালা, এমনকি হয়তো জ্বলেনি সন্ধ্যাপ্রদীপও।
দুর্গাপূজায় সহিংসতা: বিচার হবে কবে?
জেলায় জেলায় ছড়িয়ে পড়া সেই সাম্প্রদায়িক হামলার ঘটনায় ১২৪টি মামলা হলেও কোনটিরই বিচার শুরু হয়নি এখনও।
জনশুমারি ও বাংলাদেশের হিন্দু জনগোষ্ঠী
“দেশে এখন হিন্দু বা সনাতন ধর্মাবলম্বী মানুষের সংখ্যা ৭ দশমিক ৯৫ শতাংশ। ২০১১ সালের জনশুমারিতে হিন্দু ছিল ৮ দশমিক ৫৪ শতাংশ। ২০১১ সালের জনশুমারির চেয়ে এবারের জনশুমারিতে হিন্দু জনসংখ্যা কমেছে দশমিক ৫৯ শতা ...
নড়াইলে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ লন্ডনে
সমাবেশ থেকে ৬৪ জেলায় ‘সম্প্রীতি সেল’ গঠনের দাবি জানান তারা।