সাইবার

বরিশালে সাংবাদিকের বিরুদ্ধে সাইবার আইনে মামলা
সাইবার ট্রাইব্যুনালের বিচারক অভিযোগ তদন্ত করে বরগুনা সদর থানার ওসিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। 
বিশ্বজুড়ে র‌্যানসামওয়্যারের ঝুঁকি বাড়াবে এআই
“সাইবার আক্রমণে এআইয়ের ব্যবহার বৈপ্লবিক নয়, বরং বিবর্তনশীল। এর মানে, র‌্যানসামওয়্যারের মতো হ্যাকিংয়ের হুমকিকে আরও বাড়িয়ে তোলে এআই প্রযুক্তি। আর এতে স্বল্পমেয়াদী ঝুঁকির বিষয়টিও রয়েছে।”
মেটা ও স্ন্যাপচ্যাটের শিশু সুরক্ষার তথ্য নেবে ইইউ
অল্প বয়সীদের অনলাইন সুরক্ষা ব্যবস্থা সম্পর্কে তথ্য দেওয়ার জন্য ইউটিউব ও টিককটকে চিঠি পাঠানোর একদিন পর মেটা এবং স্ন্যাপচ্যাটকেও একই ধরনের বার্তা দিল ইইউ।
মুভইট হ্যাকিং: যুক্তরাষ্ট্রজুড়ে চলছে প্রতিরক্ষার উদ্যোগ
মার্কিন সাইবার ও অবকাঠামো নিরাপত্তা সংস্থা (সিসা) এই হ্যাকিংয়ের পরপরই সকল সরকারি সংস্থাকে মুভইট সফটওয়্যারটি আপডেটের নির্দেশ জারি করেছে।
শিশুর সামাজিক মাধ্যমে মা-বাবার আইনী কর্তৃত্ব, শেষরক্ষা হবে?
“ডিজিটাল শিষ্টাচার স্কুলেই শেখাতে হবে। মা-বাবার ঘাড়ে নজরদারির বোঝা না বাড়িয়ে সামাজিক মাধ্যমগুলোকে আরও দায়বদ্ধতা ও জবাবদিহিতার আওতায় আনতে হবে।”
উ. কোরিয়ার সাইবারকাণ্ডে শঙ্কা যুক্তরাষ্ট্র, জাপান, দ. কোরিয়ার
যুক্তরাষ্ট্র ও এর মিত্র দেশগুলোর কর্মকর্তা ও বিশেষজ্ঞরা বলছেন, নিষেধাজ্ঞা জর্জরিত দেশটির অস্ত্র কর্মসূচীতে হ্যাকারদের মাধ্যমে চুরি করা ক্রিপ্টোমুদ্রা অর্থায়নের একটি বড় উৎস।
রাশিয়ার যে ৩ সম্ভাব্য সাইবার আক্রমণে পশ্চিমের ভয়
সম্প্রতি নিজ দেশের ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠানগুলোকে “ডিজিটাল দুয়ারে তালা” ঝোলাতে বলেছেন জো বাইডেন। গোয়েন্দা তথ্যের বরাত দিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্রের উপর সাইবার হামলার বিষয়টি “ভেবে ...
সাইবার আক্রমণের সংখ্যা ও ক্ষতি বেড়েই চলছে শিল্পখাতে
কোভিড-১৯ মহামারীতে বিশ্ববাসীর দৈনন্দিন জীবন থমকে গেলেও থামেনি সাইবার অপরাধ কর্মকাণ্ড। সাম্প্রতিক এক গবেষণা প্রতিবেদন বলছে, গেল তিন বছরে বিভিন্ন খাতের বাণিজ্যিক প্রতিষ্ঠানের উপর সাইবার আক্রমণের ঘটনা বে ...