সশস্ত্র বাহিনী দিবস

লন্ডনে বাংলাদেশের সশস্ত্র দিবস পালন
“কৌশলগত অংশীদারিত্ব বৃদ্ধি করতে বাংলাদেশ যুক্তরাজ্য থেকে উল্লেখযোগ্য সামরিক সরঞ্জামও সংগ্রহ করেছে,” বলেন হাই কমিশনার তাসনীম। 
কিছু লোকের লাশের ওপর দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা অমানবিক: প্রধানমন্ত্রী
বাংলাদেশে সবাই শান্তি চাই মন্তব্য করে তিনি বলেন, “শান্তি শুধু দেশের অভ্যন্তরে নয়, আঞ্চলিক এবং সারা বিশ্বব্যাপী আমরা শান্তি চাই।”
অগ্নিসন্ত্রাস করে কিছুই অর্জন করা যায় না: শেখ হাসিনা
সন্ত্রাসের পথ ছেড়েমানুষের কল্যাণে নিয়োজিত হতে অগ্নিসন্ত্রাসীদের আহ্বান জানিয়েছেন সরকার প্রধান।
সশস্ত্র বাহিনী দিবস ২০২৩
নানা আনুষ্ঠানিকতায় মঙ্গলবার পালিত হল সশস্ত্র বাহিনী দিবস। এ দিন ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দ ...
সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২১ নভেম্বর সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা সম্মিলিতভাবে দখলদার পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে সমন্বিত আক্রমণের সূচনা করে।
সশস্ত্র বাহিনী দিবস মঙ্গলবার, নানা কর্মসূচি
দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
সশস্ত্র বাহিনী দিবস ২০২২
নানা আনুষ্ঠানিকতায় সশস্ত্র বাহিনী দিবস পালিত হলো সোমবার। এ দিন ঢাকা সেনানিবাসে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের মধ্য থেকে নির্বাচিত মুক্তিযোদ্ধা এবং তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা দেওয়া হয়। পাশাপাশি দেওয়া ...
অন্য দলের মুক্তিযোদ্ধাদের অবদানও খাটো করে দেখা হয়নি: প্রধানমন্ত্রী
“যারা আমার বাবার ডাকে সাড়া দিয়ে অস্ত্র তুলে নিয়ে এদেশ স্বাধীন করেছেন, তাদের সম্মান করা, তাদের মর্যাদা দেওয়া এটাই তো আমাদের কাজ,” বলেন শেখ হাসিনা।