শেখ কামাল

শেখ কামালই ‘সর্বশ্রেষ্ঠ যুবক’, বললেন খালিদ
“কেউ আমাদেরকে নিরাপত্তা দিতে পারেন নাই- কেউ আবাসভূমি, বাসস্থান, খাবার, শিক্ষা, চিকিৎসা দিতে পারেন নাই; শেখ হাসিনা দিয়েছেন,” বলেন তিনি।
বেদনায় ভরা দিন
আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবের ছিল দেশের মানুষের প্রতি অঢেল ভালোবাসা। তিনি সকলকেই অন্ধের মত বিশ্বাস করতেন। তিনি কখনও এটা ভাবতেও পারেননি যে, কোনো বাঙালি তাঁর ওপর গুলি চালাতে পারে।
ক্ষুদ্র জীবনে অনেককিছু দিয়ে গেছেন শেখ কামাল: মোমেন
পররাষ্ট্রমন্ত্রী বলেন, “দুঃখের বিষয় ১৫ অগাস্টের আত্মস্বীকৃত খুনিদের মধ্যে ৫ জন এখনো বিদেশে পালিয়ে আছে। আদালতের রায় কার্যকর করতে পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার সর্বাত্মক প্রচেষ্টা আমরা চালিয়ে যাচ্ছি।”
খেলাধুলার উন্নয়নে বেসরকারি পৃষ্ঠপোষকতা চান শেখ হাসিনা
ব্যবসায়ীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, “যাদের বিভিন্ন ইন্ডাস্ট্রি রয়েছে-আপনারাও কিন্তু একজন ক্রীড়াবিদকে চাকরি দিতে পারেন বা আপনাদেরও একটা ক্রীড়া সংগঠন থাকতে পারে।“
রাজনীতিতে বিএনপি এক ‘বিষফোঁড়া’: কাদের
“গুগলি তো করেছেন, বল তো নো বল,” মির্জা ফখরুলের উদ্দেশে বলেছেন তিনি।
গরিব দেশের গরিব প্রেসিডেন্টের ছেলে শেখ কামাল
বহুমাত্রিক ব্যক্তিত্বের অধিকারী ছিলেন তিনি। একাধারে বীর মুক্তিযোদ্ধা, ক্রীড়া সংগঠক, সংগীতানুরাগী, বিতার্কিক, নাট্যাভিনেতা ও রাজনীতিক। অথচ জীবদ্দশায় তাঁকে নিয়েও ব্যাংক ডাকাতির মতো প্রোপাগান্ডা ভরা গালগ ...
আবদুল গাফ্ফার চৌধুরী: আমরা কি আপনাকে ভুলিতে পারি?
তিনি জীবনভর যা লিখেছেন তার সবগুলোর জন্য না হলেও মাত্র একটি কবিতার জন্য তাঁকে বাঙালি জাতি চিরদিন মনে রাখবে, স্মরণ করবে। বলবে, গাফ্ফার চৌধুরী, আমরা কি আপনাকে ‘ভুলিতে পারি'?
আধুনিকতার দুয়ার খোলা শ্রেষ্ঠ বাঙালির জন্মদিন
বঙ্গবন্ধু ছিলেন বাঙালির আচরণের আধুনিক রুচির ফাউন্ডেশন বা ভিত্তি। বাঙালি তার জাতির পিতার দেখানো পথে হাঁটলেই আধুনিকতার সকল দুয়ার খোলা পাবে, তীর্থে পৌঁছে যাবে।