রোমান

নতুন প্রযুক্তি, অতীত রহস্যে নতুন আলো ফেলার সুযোগ প্রত্নতাত্ত্বিকদের
বর্তমানে প্রত্নতাত্ত্বিকরা পদার্থবিদদের সঙ্গে জোট বেঁধে নতুন এক যন্ত্র আবিষ্কার করেছেন, যা আঁকারে বাড়ির মাইক্রোওয়েভ ওভেনের প্রায় সমান।
বিদায়বেলায় অনেক প্রশ্ন রেখে গেলেন রোমান সানা
বঞ্চনা, না পাওয়ার হতাশা, অভিযোগ, আর্থিক অনটনের করুণ বাস্তবতা- মনের আগল খুলে বাংলাদেশের আর্চারির সবচেয়ে বড় তারকা বললেন অনেক কথা।
রোমানদের ডিমেনশিয়া হতো না? না হলে কেন?
গবেষণায় দুই হাজার থেকে আড়াই হাজার বছর আগের প্রাচীন গ্রীক দার্শনিক বিশেষ করে অ্যারিস্টটল, ক্লডিয়াস গ্যালেন ও মার্কাস সিসেরো’র সময়ের বিভিন্ন লেখা খতিয়ে দেখেছেন বিশেষজ্ঞরা।
মুদ্রাস্ফীতির জোঁকের মুখে স্বর্ণরিজার্ভ কি নুন হতে পারে?
স্বর্ণ-রিজার্ভের বাধ্যবাধকতামুক্ত ফিয়াট ডলারকে যখন বিনিময়ের আন্তর্জাতিক একক করা হলো, তখন থেকে ডলারের মূল্য দিনরাত ওঠানামা করছে, অতিরিক্ত ডলার ছাপানো, নকল ডলার এবং আনুষঙ্গিক অন্য অনেক কারণে।
২ বছর নিষিদ্ধ রোমান সানা
শৃঙ্খলা ভঙ্গের দায়ে দেশের তারকা আর্চারকে এই নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন।
আর্চারি বিশ্বকাপের রিকার্ভ দলগত বিভাগ থেকে বিদায় বাংলাদেশের
দাপুটে জয়ে এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপ পেরুনোর পর খেই হারাল বাংলাদেশ। আর্চারি বিশ্বকাপের রিকার্ভ পুরুষ দলগত বিভাগের কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে পাত্তাই পেল না তারা। রিকার্ভ মহিলা দলগত বিভাগেও ছিটকে ...
ইরাকে আর্চারির ফাইনালে রোমান
তিন সেটেই ধুন্ধুমার লড়াই হলো। আত্মবিশ্বাসী রোমান সানা ঠিকই পেরিয়ে গেলেন সব বাধা। ইরাকের এশিয়া কাপ আর্চারির ব্যক্তিগত রিকার্ভ পুরুষ এককের ফাইনালে উঠলেন দেশের এই তারকা আর্চার।
জাতীয় আর্চারিতে হতাশাই সঙ্গী রোমানের
রিকার্ভ পুরুষ এককের র‌্যাঙ্কিং রাউন্ডে হয়েছিলেন সেরা। কিন্তু কোয়ার্টার-ফাইনালে গিয়ে ছন্দপতন। জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপে আবারও হতাশা সঙ্গী হলো রোমান সানার। এ নিয়ে টানা চতুর্থবার!