রিচার্ড ব্র্যানসন

বন্ধ হয়ে যাচ্ছে ‘ভবিষ্যতের পরিবহন কোম্পানি’ হাইপারলুপ ওয়ান
হাইপারলুপ পরিবহন প্রযুক্তি তৈরির লক্ষ্য নিয়ে একটি গবেষণাপত্র প্রকাশ করেছিলেন ইলন মাস্ক। এর পরপরই ২০১৪ সালে কোম্পানিটির পত্তন ঘটে।
প্রথমবার মহাকাশে যাচ্ছেন মা ও মেয়ের জুটি
মিশনে এই মা মেয়ের জুটির সঙ্গে আরও থাকবেন অলিম্পিক গেইমসে অংশ নেওয়া নিউক্যাসলের সাবেক ব্রিটিশ অ্যাথলিট জন গুডউইন।
কক্ষচ্যুত ভার্জিন অরবিট, ধূলিসাৎ ব্র্যানসনের স্বপ্নও
যান্ত্রিক গোলযোগে রকেটটি স্যার রিচার্ডের মহাকাশ অভিলাসকে অঙ্কুরেই বিনষ্ট করে দেয়। দুইমাস পর কোম্পানিটি বিপর্যয় ঠেকাতে তাদের সব কার্যক্রম কে স্থগিত করে প্রায় সব কর্মীকে ছাঁটাই করে দেয়।
স্বপ্নের মহাকাশ ভ্রমণ শেষে নিরাপদে ফিরলেন স্যার রিচার্ড
অনুপাতটি অবিশ্বাস্যরকম ক্ষুদ্র। মহাশূন্যের তীর ঘেঁষে মাত্র কয়েক মিনিট ওজনহীন অবস্থায় কাটানোর জন্য দীর্ঘ ১৭ বছরের সাধনা! আর এই কয়েক মিনিটকেই স্যার রিচার্ড ব্র্যানসন বলছেন “এক জীবনের সেরা অভিজ্ঞতা” এবং ...
অবশেষে স্বপ্নের মহাকাশ যাত্রার দুয়ারে স্যার রিচার্ড ব্র্যানসন
শেষ পর্যন্ত সফল হতে চলেছে ব্রিটিশ অভিযাত্রী ও ব্যবসায়ী স্যার রিচার্ড ব্র্যানসনের মহাকাশের প্রান্তে গিয়ে সারা জীবনের স্বপ্ন ছুঁয়ে আসার।
আকাশে প্লেন থেকে রকেট উৎক্ষেপণে প্রথম সাফল্য ভার্জিনের
প্রথমবারের মতো মহাকাশে পৌঁছেছে ধনকুবের রিচার্ড ব্র্যানসনের ভার্জিন অর্বিট। মধ্য আকাশ থেকে প্লেনের মাধ্যমে রকেট উৎক্ষেপণ করে সফলভাবে নাসার ১০টি স্যাটেলাইট কক্ষপথে পাঠিয়েছে প্রতিষ্ঠানটি। গত বছর একবার আট ...
হাইপারলুপ ওয়ান-এর প্রধান হচ্ছেন ব্র্যানসন
মার্কিন প্রকৌশলী ও ধনকুবের ইলন মাস্ক-এর দেওয়া ধারণা থেকে নেওয়া দ্রুত যোগাযোগ ব্যবস্থা  নির্মাণ প্রকল্প ভার্জিন হাইপারলুপ ওয়ান-এ হয়তো আরও সক্রিয় ভূমিকায় যেতে পারেন আরেক ধনকুবের রিচার্ড ব্র্যানসন।
শহর থেকে শহরে দ্রুত ভ্রমণসেবা আনছে ভার্জিন
যাত্রীদের জন্য অত্যন্ত দ্রুতগতির পয়েন্ট-টু-পয়েন্ট ফ্লাইট আনার লক্ষ্য নিয়েছে আকাশযান সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান ভার্জিন গ্যালাকটিক।