ম্যালওয়্যার

পাবলিক প্লেসে ফোন চার্জে সতর্ক থাকুন: এফবিআই
ব্যাটারির চার্জ যখন খুবই কমে যায়, তখন পাবলিক প্লেসে চার্জিং স্টেশনগুলোকে খুবই সহায়ক মনে হলেও, নিরাপত্তা বিশেষজ্ঞরা এগুলোর ঝুঁকির কথা বলে আসছেন।
কল অফ ডিউটির পুরোনো সংস্করণে হ্যাকাররা ছড়াচ্ছে ম্যালওয়্যার
গেইম নির্মাতা অ্যাকটিভিশন কল অফ ডিউটি মডার্ন ওয়্যারফেয়ার ২ প্রকাশ করে ২০০৯ সালে। অনলাইনে এখনও কিছু খেলোয়ার গেইমটি খেলেন।
এখন পর্যন্ত ১ লাখ অ্যাকাউন্ট বেহাত হয়েছে চ্যাটজিপিটির
এরইমধ্যে ডার্ক ওয়েবের ‘আন্ডারগ্রাউন্ড কমিউনিটি’র কাছে চ্যাটজিপিটির বেহাত হওয়া অ্যাকাউন্টের জনপ্রিয়তা বেড়েছে। আর বেশিরভাগ অ্যাকাউন্টই বেহাত হয়েছে কুখ্যাত ‘রাকুন’ নামের ইনফো স্টিলারের মাধ্যমে।
রাশিয়ার আদালত, সরকারি দপ্তরের তথ্য মুছে দিচ্ছে ম্যালওয়্যার
এই ট্রোজান ভুক্তভোগীর ‘ডিক্রিপ্টিং’ ডেটার বিনিময়ে অর্থ হাতিয়ে নিলেও, এটি আসলে এনক্রিপ্ট করে না। বরং, আক্রান্ত সিস্টেমের ডেটা ধ্বংস করে।
বিশ্বকাপের সঙ্গে পাল্লা দিয়ে চলছে ভুয়া স্ট্রিমিং, লটারি প্রতারণা
ফিফা বিশ্বকাপ ২০২২-এর স্বীকৃত লটারি কমিটির ছদ্মবেশে ভুয়া লটারি ইমেইল পাঠাচ্ছে সাইবার অপরাধীদের দল, নিয়ে যাচ্ছে ভুয়া সাইটে।
পিএনজি ছবিতে লুকানো ম্যালওয়্যার, সাবধান!
মধ্যপ্রাচ্য, দক্ষিণপূর্ব এশিয়া ও দক্ষিণ আফ্রিকার বিভিন্ন সরকারী সংস্থার মতো হাই-প্রোফাইল ভুক্তভোগী শিকারে ‘ব্যস্ত ছিল’ এই ম্যালওয়্যারের হোতা।
মেয়াদোত্তীর্ণ ড্রাইভারে বছরের পর বছর অরক্ষিত উইন্ডোজ পিসি
ডিজিটাল স্বাক্ষর থাকা কোনো ড্রাইভারে যদি নিরাপত্তা ত্রুটি থাকে, তবে হ্যাকাররা এর সুযোগ নিয়ে উইন্ডোজে সরাসরি প্রবেশাধিকার পেতে পারে।
গোটা সিস্টেম মুছে দেওয়া ম্যালওয়্যার আবিষ্কার ইউক্রেইনে
ইউক্রেইনের কম্পিউটারে নতুন ‘ওয়াইপার’ ম্যালওয়্যারের সন্ধান পেয়েছেন সাইবার নিরাপত্তা গবেষকরা। রাশিয়ার সামরিক আগ্রাসন শুরু হওয়ার পর থেকে দেশটির কম্পিউটার সিস্টেমে আবিষ্কৃত এ ধরনের তৃতীয় ম্যালওয়্যার এটি।