মেসেজিং সেবা

হোয়াটসঅ্যাপে যোগ হতে পারে বিজ্ঞাপন
দীর্ঘকাল ধরেই নিজস্ব মেসেজিং সেবায় বিজ্ঞাপন আনার বিরুদ্ধে অবস্থান ছিল হোয়াটসঅ্যাপের। তবে, সেবাটির ‘স্ট্যাটাস’ ফিচারের মতো জায়গায় বিজ্ঞাপন দেখা যেতে পারে, যা অনেকটা ইনস্টাগ্রাম স্টোরিজের মতো কাজ করে।
৪০ কোটির বেশি ব্যবহারকারী এখন স্ন্যাপচ্যাটের
সর্বশেষ প্রান্তিকে কোম্পানির সামগ্রিক আয় ছিল ১১৯ কোটি ডলার, যা গত বছরের তুলনায় পাঁচ শতাংশ বেশি। আর ওয়াল স্ট্রিটের বিশ্লেষকদের প্রত্যাশার চেয়ে ভালো ফলাফল এটি।
হোয়াটসঅ্যাপে গ্রুপ বানাতে নাম দেওয়ার শর্ত থাকছে না
হোয়াটসঅ্যাপ বলেছে, ব্যবহারকারীর ‘তড়িঘড়ি করে’ গ্রুপ তৈরির ক্ষেত্রে এই সুবিধা কাজে লাগবে। তবে, এই সুবিধা কেবল ছয় জন ব্যক্তি থাকা চ্যাটিং গ্রুপের বেলায় প্রযোজ্য।
ইউজারনেইম ও স্ক্রিন শেয়ারিং নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ
নতুন এই ফিচারের সম্ভাব্য মানে দাঁড়ায়, ব্যবহারকারীরা একে অপরকে খোঁজার উদ্দেশ্যে ফোন নাম্বারের বদলে ইউজারনেইম ব্যবহার করতে পারেন।
১৫ মিনিটের মধ্যে মেসেজ এডিটের সুযোগ দেবে হোয়াটসঅ্যাপ
“একটি সাধারণ ভুল বানান সংশোধন থেকে শুরু করে বার্তায় অতিরিক্ত প্রসঙ্গ যোগ করা পর্যন্ত, আমরা আপনার চ্যাটিং ব্যবস্থায় তুলনামূলক বেশি নিয়ন্ত্রণ দিতে আগ্রহী।”
স্প্যাম কল আর জালিয়াতি ঠেকাতে হোয়াটসঅ্যাপে ট্রুকলার সেবা
ভারতের মতো দেশে টেলিমার্কেটিং ও জাল কলের প্রবণতা বেড়েছে। এসব অঞ্চলে প্রতি মাসে গড়ে ১৭টি জাল কল পেয়ে থাকেন ব্যবহারকারী।
মাসে ৭৫ কোটি ব্যবহারকারী এখন স্ন্যাপচ্যাটে
স্ন্যাপচ্যাটের সিংহভাগ ব্যবহারকারীই উত্তর আমেরিকার বাইরের। আর উত্তর আমেরিকায় তাদের রয়েছে মাসে ১৫ কোটির বেশি সক্রিয় ব্যবহারকারী।
সন্ত্রাসীদের মেসেজিং ঠেকাতে চায় অস্ট্রেলিয়া
সন্ত্রাসী আর অপরাধীরদের এনক্রিপটেড মেসেজিং সেবা ব্যবহার ঠেকাতে বড় শক্তিগুলোকে চাপ দেবে বলে রোববার জানিয়েছে অস্ট্রেলিয়া। ‘ফাইভ আইস’ ইনটেলিজেন্স নেটওয়ার্ক-এর মন্ত্রীদের নিয়ে আসন্ন বৈঠকে এই চাপ দেবে দেশট ...