দীর্ঘকাল ধরেই নিজস্ব মেসেজিং সেবায় বিজ্ঞাপন আনার বিরুদ্ধে অবস্থান ছিল হোয়াটসঅ্যাপের। তবে, সেবাটির ‘স্ট্যাটাস’ ফিচারের মতো জায়গায় বিজ্ঞাপন দেখা যেতে পারে, যা অনেকটা ইনস্টাগ্রাম স্টোরিজের মতো কাজ করে।
সর্বশেষ প্রান্তিকে কোম্পানির সামগ্রিক আয় ছিল ১১৯ কোটি ডলার, যা গত বছরের তুলনায় পাঁচ শতাংশ বেশি। আর ওয়াল স্ট্রিটের বিশ্লেষকদের প্রত্যাশার চেয়ে ভালো ফলাফল এটি।
হোয়াটসঅ্যাপ বলেছে, ব্যবহারকারীর ‘তড়িঘড়ি করে’ গ্রুপ তৈরির ক্ষেত্রে এই সুবিধা কাজে লাগবে। তবে, এই সুবিধা কেবল ছয় জন ব্যক্তি থাকা চ্যাটিং গ্রুপের বেলায় প্রযোজ্য।
“একটি সাধারণ ভুল বানান সংশোধন থেকে শুরু করে বার্তায় অতিরিক্ত প্রসঙ্গ যোগ করা পর্যন্ত, আমরা আপনার চ্যাটিং ব্যবস্থায় তুলনামূলক বেশি নিয়ন্ত্রণ দিতে আগ্রহী।”