মেং ওয়ানঝু

হুয়াওয়ে প্রতিষ্ঠাতার কন্যার প্রত্যার্পণ পেছালো তিন মাস
হুয়াওয়ে প্রধান অর্থ কর্মকর্তা ও প্রতিষ্ঠাতার কন্যা মেং ওয়াংঝুকে যুক্তরাষ্ট্রে প্রত্যার্পন তিন মাসের জন্য পিছিয়ে দিয়েছে কানাডার আদালত। এই আদেশ মেং ও হুয়াওয়ের জন্য একটি বিজয় হিসেবেই দেখা হচ্ছে।
‘হুয়াওয়ে প্রতিষ্ঠাতার কন্যার গ্রেপ্তার আইনসম্মত, আটক নয়’
হুয়াওয়ের প্রধান অর্থ কর্মকর্তা মেং ওয়াংঝুর গ্রেপ্তার বৈধ ছিল, তবে তাকে আটক রাখার বিষয়টিকে অবৈধ বলে দাবি করেছেন তার আইনজীবী। কানাডার আদালতে আইনজীবীদের এই বক্তব্য এই মামলায় চীনের সরকারী অবস্থান থেক ...
মৃত্যুর হুমকি পেয়েছেন হুয়াওয়ে প্রতিষ্ঠাতার কন্যা
চিঠিকে একাধিকবার মৃত্যুর হুমকি পেয়েছেন হুয়াওয়ের প্রধান আর্থিক কর্মকর্তা মেং ওয়ানঝু। চিঠির মধ্যে এসেছে বুলেটেও। হুয়াওয়ে প্রতিষ্ঠাতা রে ঝেংফেই-এর কন্যা মেং।
গোপন নথি উন্মুক্ত করতে আদালতে চাপ দেবেন হুয়াওয়ে সিএফও
নিজের গ্রেপ্তার বিষয়ে আরও গোপন নথি প্রকাশ করতে কানাডিয়ান আদালতে চাপ দেওয়ার পরিকল্পনা করছেন হুয়াওয়ের প্রধান আর্থিক কর্মকর্তা মেং ওয়ানঝু।
মেংয়ের গ্রেপ্তার নিয়ে সতর্ক করেছিলো কানাডার গোয়েন্দা সংস্থা
হুয়াওয়ে প্রতিষ্ঠাতা রেন ঝেংয়ের কন্যা মেং ওয়ানঝুকে গ্রেপ্তারের ঘটনায় বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি হবে বলে সতর্ক করেছিলো কানাডিয়ান গোয়েন্দা সংস্থা।
মেংকে ছাড়তে আবারও কানাডাকে আহ্বান চীনের
হুয়াওয়ের প্রধান অর্থ কর্মকর্তা মেং ওয়ানঝুকে যত দ্রুত সম্ভব মুক্তি দিতে আবারও কানাডাকে আহ্বান জানিয়েছে চীন। মেংকে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর বিষয়ে সোমবার প্রথম শুনানির আগে এই আহ্বান জানালো দেশটি।