মার্কিন যুক্তরাষ্ট্র

অবৈধ মাদক বিক্রিতে মেটা? তদন্তে যুক্তরাষ্ট্র
প্রসিকিউটররা গত বছরে কোর্টে উপস্থিত হওয়ার আইনি নোটিশ পাঠানোর পাশাপাশি ফৌজদারি জুরি তদন্তের অংশ হিসাবে জিজ্ঞাসাবাদও শুরু করেছেন।
নিষেধাজ্ঞা ঠেকাতে এবার সিনেটরদের ফোন দিতে বলছে টিকটক
এ বার্তাটিই বোঝায় “প্রটেক্টিং আমেরিকানস ফ্রম ফরেইন অ্যাডভারসারি কন্ট্রোলড অ্যাপলিকেশনস অ্যাক্ট” নামের আইনটি কোম্পানির জন্য কত বড় হুমকি।
‘অবতারেই’ মুশকিল আসান!
বিএনপির নেতারা একদিকে বলেন, পশ্চিমা বিশ্ব রাজনৈতিক ইস্যুতে শেখ হাসিনার সমালোচনা করে তাদের সাহস জোগাচ্ছে। একইসঙ্গে বলেন, শেখ হাসিনা উন্নয়ন-অগ্রযাত্রার চিত্র তুলে ধরে পশ্চিমাদের নিয়ন্ত্রিত বিশ্বব্যাংক-আ ...
গুগলের বিজ্ঞাপনের মূল্য বৃদ্ধি অনৈতিক: অভিযোগ
বিজ্ঞাপনদাতাকে ‘স্বচ্ছতা দিতে না পারার’ অভিযোগে এর আগেও গুগলের বিজ্ঞাপনী ব্যবসা সমালোচনার মুখে পড়েছে।
সে মাগশট ছড়িয়ে গেল  সবখানে, সবখানে…
সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের ছবির সঙ্গে ‘নেভার সারেন্ডার’ লেখা টিশার্ট, পোস্টার, মগ ও স্টিকারসহ নানা পদের পণ্যে সয়লাব বিভিন্ন অনলাইন-অফলাইন স্টোর।
‘গোপনে’ চিপ কারখানা বানাচ্ছে হুয়াওয়ে
অন্য কোম্পানির নাম ব্যবহার করে সেমিকন্ডাকটর কারখানা বানাতে পারলে হুয়াওয়ে নিষেধাজ্ঞা এড়িয়ে মার্কিন কোম্পানিগুলো থেকে চিপ তৈরির যন্ত্রাংশ কিনতে পারবে।
এবার নিউ ইয়র্ক শহরের সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ২০২০ সালে টিকটকের নতুন ডাউনলোডে নিষেধাজ্ঞা দেওয়ার চেষ্টা করেন, তবে আদালতের একাধিক রায়ে তা সফল হয়নি।
মার্কিন কংগ্রেসম্যানের ইমেইল বেহাত চীনা গুপ্তচরের হাতে
প্রকাশ্যে তাইওয়ানের প্রতি সমর্থন এবং উইঘুর সম্প্রদায়ের প্রতি চীনের আচরণের ওপর তার কড়া সমালোচনাই এই হ্যাকিংয়ের কারণ, বলেছেন তার মুখপাত্র।