ব্লু

সংবাদকর্মীরা কেন টুইটার ছাড়তে পারছেন না?
কোম্পানির প্রতিদ্বন্দ্বীরা সামাজিক প্ল্যাটফর্ম ব্যবহারের নতুন উপায় খুঁজে পাওয়ার লক্ষণ দেখালেও বাস্তবতা হচ্ছে, তারা কেউ ‘টুইটারের মতো’ অভিজ্ঞতার দিচ্ছে না।
টুইটারকে ফি না দেওয়ার ঘোষণা নিউ ইয়র্ক টাইমসের, গায়েব নীল টিক
১ এপ্রিল থেকে আর্থিক ফি’র বিনিময়ে গ্রাহক সেবা চালুর আগে পাওয়া বিভিন্ন ‘লিগাসি’ অ্যাকাউন্ট থেকে ভেরিফিকেশন ব্যাজ সরাতে শুরু করে টুইটার।
এবার গোটা বিশ্বেই এল টুইটারের ‘ব্লু’ গ্রাহক সেবা
জানুয়ারির মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্রে প্ল্যাটফর্মটির এই আর্থিক গ্রাহক সেবা ব্যবহার করেছেন কেবল এক লাখ ৮০ হাজার গ্রাহক।
মাস্কের ব্লু সেবা ও ‘টুইটার ফাইলস’ নিয়ে তদন্তে এফটিসি
১৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবহারকারীর প্রাইভেসি সুরক্ষা দিতে বিস্তৃত এক প্রকল্প নিয়ে কাজ করতে রাজী হয়েছিল কোম্পানিটি।
২০টির বেশি দেশে ‘ব্লু’ গ্রাহক সেবা চালু করল টুইটার
টুইটার এরইমধ্যে ৬০ মিনিট দীর্ঘ ভিডিও, চার হাজার অক্ষরের দীর্ঘ টুইট ও বিভিন্ন বার্তায় অগ্রাধিকার পাওয়ার মতো বিভিন্ন ফিচার চালু করেছে।
টেক্সট মেসেজভিত্তিক যাচাইকরণে অর্থ নেবে টুইটার
টুইটার বিভিন্ন ফোন কোম্পানির কাছ থেকে ‘প্রতারিত’ হয়ে আসছিল এবং তারা ‘ভুয়া ২এফএ এসএমএস মেসেজ’ সুবিধার জন্য বছরে ছয় কোটি ডলারের বেশি কাটছিল।
টুইটারে বিজ্ঞাপনবিহীন সেবার ঘোষণা মাস্কের
নতুন এই পদক্ষেপের কারণে আর্থিক আয়ের মূল উৎস হিসেবে বিজ্ঞাপনের ওপর থেকেও নির্ভরতা কমে আসবে টুইটারের।
অ্যান্ড্রয়েডেও ‘ব্লু’ গ্রাহক সেবার দাম বাড়ালো টুইটার
ব্লু গ্রাহক সেবার বার্ষিক পরিকল্পনা কেবল ওয়েব সংস্করণের বেলায় প্রযোজ্য। তবে, এর দাম এখনও আট ডলার।